ময়মনসিংহ জিলা মটর শ্রমিক দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

0
644

স্টাফ রিপোটার: প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে কর্মহীন, অসহায়, শ্রমজীবী, দিনমজুর ও ময়মনসিংহ জিলা মটর শ্রমিক দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন- করোনাভাইরাস মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় গরিবদের এ খাবার বিতরণ করা হয়। সবাইকে ঘরে থাকতে হবে । কারণ অজ্ঞাত-অচিহ্নিত ও অদৃশ্য শক্তি করোনার বিরুদ্ধে আমরা যুদ্ধ করছি। আমরা নিজেরা যদি নিজ নিজ জায়গা থেকে করোনাভাইরাস প্রতিরোধে সতর্ক না হই, তাহলে আমাদের সর্বনাশ আমরাই ডেকে আনব। কারণ এই করোনাভাইরাস যদি কাউকে স্পর্শ করে তাহলে শুধু ওই ব্যক্তিই মারা যাবে না পুরো ওই শহর, গ্রাম এমনকি ওই অঞ্চলটি মৃত্যুপুরীতে পরিণত হবে।

তিনি বলেন- তাই আসুন আমরা ঘরের বাইরে বের না হয়ে একটু কষ্ট হলেও তা মেনে নিয়ে নিজ নিজ জায়গা থেকে সতর্কতা অবলম্বন করে করোনাভাইরাস প্রতিরোধে যুদ্ধ ঘোষণা করি। এই সংকট চলার সময়ে আপনাদের অভাবের কথা ঘরে ঘরে গিয়ে শোনা হবে এবং প্রয়োজনীয় খাবার সামগ্রী সহ অন্যান্য উপকরণ পৌঁছে দিয়ে আসা হবে। সরকারের পাশাপাশি আমি সহ আমার লোকেরা ফুলপুর ও ময়মনসিংহে প্রতিটি কর্মহীন মানুষের ঘরে ঘরে গিয়ে আপনাদের খোঁজ নিয়ে সহযোগিতা দিয়ে আসব। শুধুমাত্র আপনারা ঘরে বসে আল্লাহর কাছে দোয়া করবেন যেন আমাদের দেশে এই ভাইরাস মহামারি আকার ধারণ না করে। আমি প্রতিদিন বিভিন্ন এলাকায় দিন-রাত ঘুরছি আর কর্মহীন মানুষদের খুঁজে খুঁজে বের করে খাবারসামগ্রী হাতে তুলে দিচ্ছি। যেখান থেকে কর্মহীন মানুষদের ফোন ও খবর পাচ্ছি সেখানেই সঙ্গে সঙ্গে খাবার পৌঁছে দিচ্ছি।

আমিনুল হক শামিম বলেন- যতদিন এই সংকট শিথিল না হচ্ছে ততদিন আমি আপনাদের ঘরে ঘরে গিয়ে প্রয়োজনীয় খাবারসামগ্রী পৌঁছে দিয়ে আসব। শুধুমাত্র দয়া করে আপনারা কেউ জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না এবং কোন মোড়ে কিংবা বাজারে অযথা জটলা পাকাবেন না। তাই আসুন, এই মরণঘাতক ভাইরাসের হাত থেকে আমি নিজে বাঁচি অন্যকেও বাঁচতে সহায়তা ও সতর্ক করি।

তিনি আরোও বলেন, সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় ভিজিএফ, ভিজিডি, ১০ টাকা কেজি চাল ও বিশেষ খাদ্য সহায়তা দিতে যে ব্যাপক ব্যবস্থা নিয়েছে তার সঠিক বাস্তবায়ন হলে কোনো মানুষই অভুক্ত থাকবে না।আপনারা করোনা মোকাবিলায় ঘরে বসে থাকুন আতংকিত না হয়ে আপনি নিজে সচেতন হোন এবং আপনার আশেপাশের সবাইকে সচেতন হতে উদ্বুদ্ধ করুন।

এসময় আরো উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ মমতাজ উদ্দিন, আলহাজ্ব মোঃ মাহবুবুর রহমান, কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা,মটরযান সমিতি সভাপতি চানুসহ প্রমুখ।

মন্তব্য করুন