মসিক মেয়র টিটু’র নির্দেশে দিনরাত রাস্তায় দেওয়া হচ্ছে জীবানুনাশক মিশ্রিত পানি

0
630

করোনা ভাইরাস প্রতিরোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র ইকরামূল হক টিটু’র নির্দেশক্রমে বর্জ্য ব্যবস্থাপনা শাখার তত্বাবধায়নে পানির ট্যাঙ্ক লরির মাধ্যমে রাতদিন নগরীর জনসাধারনের ব্যাপক চলাচলরত প্রধান ব্যস্ততম সড়ক সমুহে জীবানুনাশক মিশ্রিত পানি দেওয়া হচ্ছে।

সিটি কর্পোরেশনের মেডিকেল অফিসার এইচ.কে দেবনাথ, স্বাস্থ্য বিভাগের সার্বনিক দায়িত্বরত কর্মকর্তা দীপক মজুমদার, বর্জ্য ব্যস্থাপনা কর্মকর্তা মহবত আলী জানান, মসিক মেয়র ইকরামূল হক টিটু ময়মনসিংহ নগরকে একটি পরিচ্ছন্ন নগর ও করোনামুক্ত রাখতে নগরীর বিভিন্ন রাস্তায় জীবানুনাশক মিশ্রিত পানি দেওয়ার উদ্যোগ নেয়। এ উদ্যোগে তিনদিন ধরে শহরের বিভিন্ন রাস্তায় ট্যাংক লরিযোগে পানি দেয়া হচ্ছে। মেয়র মোঃ ইকরামূল হক টিটু তাৎনিক এক জরুরী সভায় এই কার্যক্রম ব্যাপকভাবে করার নির্দেশনা দেন। এই নির্দেশনার প্রেেিতই দিনরাত জীবানুনাশক মিশ্রিত পানি দেওয়ার কার্যক্রম শুরু করা হয়। এই কার্যক্রম চলমান থাকবে বলেও সংশ্লিষ্ট বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মহাব্বত আলী জানান। আরো জানান, জনস্বার্থে মসিকের মেয়র টিটু-এ কার্যক্রম সরাসরি সার্বনিক বিশেষভাবে মনিটরিং করছেন। মেয়র টিটু এই দূর্যোগকালিন সময়ে মসিকের সংশ্লিষ্ট’দের স্ব স্ব দায়িত্ব যথাসময়ে সঠিকভাবে নিষ্ঠার সাথে পালন করার জন্য অনুরোধক্রমে নির্দেশনা প্রদান করেছেন।
এছাড়াও করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় নগরবাসিকে সংক্রমণ থেকে মুক্ত এবং এলাকা পরিচ্ছন্ন রাখতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু’র উদ্যোগে নগরীর সমগ্র এলাকায় হ্যান্ড গ্লাভস-মাস্ক, পানি ভর্তি ড্রাম, সাবান ও সেনিটাইজার সরবরাহ করা হচ্ছে। সোমবার থেকে বিভিন্ন এলাকায় সিটি কর্পোরেশন করোনা মোকাবিলায় সর্বত্র নেমেছে।

আজ বুধবার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র ইকরামূল হক টিটু জিলাস্কুল মোড়ে বলেন, জীবানুনাশক মিশ্রিত পানি দেওয়া কার্যক্রম পরিদর্শন কালে বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় নিজে সচেতন হন অন্যকে সচেতনতা করুন। সরকারের সিদ্ধান্তমতে আমরা ঘর থেকে যেন প্রয়োজন ছাড়া বের না হই। ঘনঘন হাত মুখ সাবান দিয়ে ধুই। পরিস্কার পরিচ্ছন্ন থাকি অন্যকে পরিস্কার পরিচ্ছন্ন থাকার পরামর্শ দেই।

মন্তব্য করুন