প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত এ দেশের তরুণরাই আগামীতে বিশ্ব জয় করবে

0
1430
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, অতীতের সরকারের মত তরুণদের আর মাদক ও কালো টাকার প্রলোভন দেখিয়ে বিভ্রান্ত করা যাবে না, তারা প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়ে অনলাইনে আউটসোর্সিংসহ নিজেকে আত্মনির্ভরশীল করতে এখন ব্যস্ত সময় অতিক্রম করছে। আয় করে আত্মনির্ভরশীল হচ্ছে। প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত এ দেশের তরুণরাই আগামীতে বিশ্ব জয় করবে।
 শনিবার সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে যুব উন্নয়ন অধিদপ্তরের ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর দ্বিতীয় পর্যায়ে তিন মাসের প্রশিক্ষণ সমাপনী শেষে ৫৩৯ যুব ও যুবার প্রত্যেককে সঞ্চয় তহবিলের ৪৮ হাজার টাকার চেক এবং প্রশিক্ষণ ও অভিজ্ঞতার সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
পলক বলেন,প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত এদেশের তরুণরাই বিশ্ব জয় করবে। এই লক্ষ্যে তাদের দক্ষ করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ ও বিশ্বমানের প্রশিক্ষণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জেলায় জেলায় আইসিটি পার্ক, শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ করছে সরকার।
তরুণদের এসব প্লাটফর্ম ব্যবহার করে নিজেদের সক্ষমতা আরও বৃদ্ধি করার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের মডেল হতে যাচ্ছে। প্রধামন্ত্রী শেখ হাসিনা এবং তথ্য প্রযুক্তির রূপকার সজীব ওয়াজেদ জয়ের অনন্য অবদানের কারণেই এই অর্জন সম্ভব হচ্ছে। এই  লক্ষ্যে পৌঁছতে প্রয়োজনীয় পরিকল্পনা প্রণয়ন করে তার বাস্তবায়ন কাজ দ্রুত এগিয়ে চলেছে।
পলক বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার যুদ্ধ ঘোষণা করেছে।
জনগণের জান মালের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। আমরা দেশের মানুষের জন্যে সুশাসন ও উন্নয়ন নিশ্চিত করতে চাই। সম্প্রতি সিংড়া উপজেলার ৬১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো প্রকার ঘুষ, দুর্নীতি ছাড়া নৈশ প্রহরী নিয়োগ দেয়া হয়েছে। যা উপজেলাবাসীর কাছে নজির সৃষ্টি করেছে।
প্রতিমন্ত্রী আরও বলেন, ৩৭ বছরের পিছিয়ে পড়া বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বে। সেদিন বেশি দূরে নয়, আধুনিক প্রযুক্তি নির্ভর বাংলাদেশ বিনির্মাণের মধ্য দিয়ে যেদিন বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে পৌঁছে যাবে।
উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন