শম্ভুগঞ্জ আদর্শ বিদ্যানিকেতন স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরুষ্কার বিতরন

0
1886

আবুল হাসনাত রাতুল, শম্ভুগঞ্জ(ময়মনসিংহ), সংবাদদাতাঃ “সুস্থ দেহ সুন্দর মন, ক্রীড়াই শক্তি ক্রীড়াই মুক্তি” এই শ্লোগানকে সামনে রেখে ময়মনসিংহের প্রাণকেন্দ্র শম্ভুগঞ্জ চর নিলক্ষীয়া ইউনিয়নের আদর্শ বিদ্যানিকেতন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরুষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল রবিবার (১১ই মার্চ) স্কুলের মাঠে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব নূর মোহাম্মদ মীর, চেয়ারম্যান ৭নং চর নিলক্ষীয়া ইউ.পি. সদর, ময়মনসিংহ। আদর্শ বিদ্যানিকেতন পরিচালক ও প্রতিষ্ঠাতা,মোঃ আজিজুল হক আকন্দ সভাপতি এবং শিক্ষক ও অভিভাবকদের আসন গ্রহণ।
তার পর পরই পবিত্র কোরআন তিলাওয়াত ও গিতা পাঠ, ছাত্র-ছাত্রীদের কুজকাওয়াজ ও শপথ গ্রহণ এবং জাতীয় সংঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষ হয়।
পরই ছাত্র-ছাত্রীদের ক্রীড়া প্রদর্শিত হয়। উক্ত ক্রীড়ায় ধারা বর্ণনা করেন পলাশ কুমার দে সহকারী শিক্ষক আদর্শ বিদ্যানিকেতন, শারমীন আক্তার প্রাক্তন ছাত্রী আদর্শ বিদ্যানিকেতন, খেলার ফলাফল সংরক্ষণে ছিলেন লক্ষী রাণী সহকারি শিক্ষক আদর্শ বিদ্যানিকেতন, বিচারক মন্ডলী ছিলেন শিক্ষক ও অভিবাবকবৃন্দ, আপ্যায়নে ছিলেন নুছরাত জাহান মুক্তা ও মুবাসিরাত সৃষ্টি প্রাক্তন ছাত্রী আদর্শ বিদ্যানিকেতন, অনুষ্ঠানের শূঙ্খলা রক্ষায় অত্র বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দছিলেন। এই অনুষ্ঠানের সার্বিকতত্বাবধান করেন পান্না বেগম প্রধান শিক্ষক আদর্শ বিদ্যানিকেতন।
উক্ত খেলার পরই ছাত্র-ছাত্রীদের যেম খুশি তেমন সাজ, অভিবাবক (মেয়েদের জন্য) বাজনার তালে তালে চেয়ারে বসা, শিক্ষকদের বাজনার তালে তালে বালিশ খেলা, প্রাক্তন ছাত্র-ছাত্রীদের চেয়ার খেলা অনুষ্ঠিত হয়ে থাকে।
সর্বপরী শেষে প্রধান অতিথি বক্তব্য ও পুরুষ্কার বিতরণী এবং সভাপতির সমাপনি বক্তব্যে উক্ত অনুষ্ঠান শেষ হয়ে থাকে।

মন্তব্য করুন