জুমার নামাজ আদায় করতে মুসল্লিদের ঢল নেমেছে ইজতেমা এলাকায়

0
1549

বিশ্ব ইজতেমার অংশ হিসেবে এবার তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা ময়মনসিংহের বিভাগীয় সদরের বাড়েরায় শুরু হয়েছে বৃহস্পতিবার।

শুক্রবার পবিত্র জুমার নামাজ আদায় করতে মুসল্লিদের ঢল নেমেছে ইজতেমা এলাকায়। ২৩ ডিসেম্বর শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মাধ্যমে তিন দিনব্যাপী ইজতেমা শেষ হবে। এটি হচ্ছে ময়মনসিংহে ৪র্থ ইজতেমা।

ময়মনসিংহ জেলা তবলিগ জামাতের শূরা সদস্য, জেলা ইজতেমা ব্যবস্থাপনা কমিটির জিম্মাদার ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডিন অধ্যাপক ড. মোশাররফ হোসেন জানান, ইজতেমার প্যান্ডেলের ভিতরে ১৪ খিত্তা রয়েছে, এসব খিত্তায় ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলা থেকে আগত মুসল্লিদের জন্য নির্ধারিত স্থান রাখা হয়েছে। এতে মোট ২৫০টি মসজিদওয়ালি জামাত কাজ করবে।

প্রায় ৫০ একর জমিতে নির্মিত প্যান্ডেলের ভিতরে বসে সাড়ে তিন লাখ এবং আশপাশের ৫ লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লি দ্বীনের বয়ান শুনতে পারবেন। ইজতেমায় কাকরাইলসহ তাবলিগ জামাতের বিশিষ্ট মুরব্বিগণ বয়ান রাখবেন। জুম্মার নামাজে অংশ নিতে দূর দূরান্ত থেকে আসছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।রাস্তায় দেখা যাচ্ছে উপচে পড়া ভীড়।

ইস্তেমায় আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের কার্যক্রম চোখে পড়ার মত | পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সার্বিক দিক নির্দেশনায় ৫ শতাধিক পুলিশ সদস্য, সাদা পোষাক ও বিভিন্ন বাহিনীর সদস্যদের তৎপরতা অব্যাহত রয়েছে। পাশাপাশি র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব ১৪) এর কার্যক্রম ছিনতাই ও অপরাধী চক্র চিহ্নিত করে উপস্থিত আইনের আওতায় এনে ইস্তেমায় আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিন্তে এক হয়ে কাজ করে যাচ্ছে। সেই সাথে ফায়ার সার্ভিসেরও ৫০ জন সদস্য প্রতিটি ক্ষিত্তায় নিয়োজিত রয়েছে। এছাড়াও জেলা পুলিশের ইস্তেমায় প্রবেশ পথে পুলিশের চেক পোষ্ট ও ওয়াজ টাওয়ার স্থাপন করা হয়েছে

মন্তব্য করুন