ফুলপুরে ব্যবসায়ী সমিতির ঐতিহ্যবাহী ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত

0
1579

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুরে ব্যবসায়ী সমিতির ঐতিহ্যবাহী  ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) বাদ আছর থেকে শুরু হয়ে শনিবার ফজর পর্যন্ত ইসলামী মহাসম্মেলনে  বয়ান চলে। ফজরের কয়েক হাজার  মুসল্লীর অংশ গ্রহণে আখেরি মোনাজাতের মাধ্যমে সভা শেষ হয়।
ফুলপুর ব্যবসায়ী সমিতির সভাকে কেন্দ্র করে পৌর এলাকায় ছিল উৎসবের আমেজ। শুক্রবার দুপুর থেকে বিভিন্ন এলাকা থেকে মানুষ  সভা স্থলে আসতে থাকে। এক পর্যায়ে সভার প্যান্ডেল ছাড়িয়ে পাশের বাজার ও আশ পাশের রাস্তা মুসল্লীতে ভরে যায়। উক্ত সভাকে কেন্দ্র করে সকল প্রকার নিরাপত্তা দিয়েছে উপজেলা ও পুলিশ প্রশাসন। চার দিকে শক্তিশালী নিরাপত্তা বলয় তৈরি করা হয়। ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে সুন্দর ভাবে শেষ হয়  সভা।
শায়খুল হাদীস আল্লামা এমদাদুল হকের  সভাপতিত্ব  ঐতিহ্যবাহি  সভায় বয়ান করেন  জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের মহাপরিচালক শাইখুল হাদীস আল্লামা আজহার আলী আনোয়ার শাহ, সেহলার পীর আল্লামা আহমাদ হুসাইন,  ফেনী দারুল কুরআন মসজিদের খতীব মুফতী মোহাম্মদ আলী, ঢাকা এয়ারপোর্ট জামে মসজিদের খতীব মাওলানা তাওহীদুল ইসলাম, ঢাকার মুফাসসিরে কুরআন মাওলানা হাবিবুর রহমান হোযাইফী, ময়মনসিংহ মিফতাহুল উলূম মাদরাসার শাইখুল হাদীস মুফতী আহমাদ আলী, ময়মনসিংহ খানক্বায়ে হুসাইনিয়ার পরিচালক শাইখুল হাদীস মুফতী মাহবূবুল্লাহ সহ দেশের শীর্ষ স্থানীয় উলামায়ে কেরাম ও স্থানীয় ওলামায়ে কেরামগণ।
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য শরীফ আহমেদ, শুভেচ্ছা বক্তব্য রাখেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এড. আবুল বাসার আকন্দ, পৌর মেয়র আমিনুল হক, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, ফুলপুর থানার অফিসার ইনচার্জ একেএম মাহবুব আলম প্রমুখ।
ইসলামী সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক  রাসেল আহম্মেদ রয়েল ও ইসলামী সম্মেলন বাস্তবায়ন কমিটির যুগ্ম আহ্বায়ক  আব্দুল্লাহ আল সায়েম লিঠু ব্যবসায়ী সমিতির ঐতিহ্যবাহী ইসলামী মহাসম্মেলন সফল হওয়ায় সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

মন্তব্য করুন