মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে গৌরীপুরে গণস্বাক্ষর-শরীফ হাসান অনু

0
1384

। গৌরীপুরে  গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি হয়েছে। মঙ্গলবার । প্রথম দিনেই স্বাক্ষর সংগ্রহ হয়েছে ৫০০।
মানবতা ‘বিরোধীদের প্রতিহত করি, সন্ত্রাস ও জঙ্গিবাদকে না বলি, মুক্তিযুদ্ধের চেতনায় দেশগড়ি’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চলছে ব্যতিক্রমধর্মী এ গণস্বাক্ষর। গৌরীপুর উপজেলা পাবলিক মিলনায়তনে এ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
এর আগে এক বিশাল র‌্যালী উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন শরীফ হাসান অনু। তিনি ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রার্থী।
(১৩ ফেব্রুয়ারি) বিকালে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করেন শহীদ পরিবারের সন্তান ম. নূরুল ইসলাম। তিনি গৌরীপুর প্রেসক্লাব সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ-সম্পাদক মোঃ শরীফ হাসান অনু।
শরীফ হাসান অনু বলেন, সাম্প্রদায়িক শক্তিকে বিনাশ করে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তির ঐক্য গড়ে তুলার সময় এসেছে।

তিনি বলেন, দেশে যাতে জঙ্গিবাদ আর মাথা তুলে দাঁড়াতে না পারে। সেই লক্ষ্যে মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তিনি বলেন, ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে মুক্তিযুদ্ধে অর্জিত বাংলাদেশকে রক্ষার দায়িত্ব নতুন প্রজন্মের। তাই দেশব্যাপী নতুন প্রজন্মকে সঙ্গে নিয়ে মুক্তিযুদ্ধের ঐক্য গড়ে তুলতে গণস্বাক্ষর অভিযান চলছে।
তিনি বলেন, আমাকে ঢাকা থেকে পরিচালিত এই কর্মসূচির দায়িত্ব দেয়া হয়েছে। পর্যায়ক্রমে গৌরীপুরের ১০ টি ইউনিয়ন ও পৌর ওয়ার্ডগুলোতে গণস্বাক্ষর কর্মসূচি চলবে।
অনু বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাধীতা বিরোধী চক্রের কালো ছাঁয়া থেকে দেশকে রক্ষা করতে বদ্ধপরিকর। তিনি নিজের জীবন বাজি রেখে দেশ গড়ার প্রত্যেয়ে সকল রক্তচক্ষুকে উপেক্ষা করে উন্নয়নের ভিশন নিয়ে সামনে এগিয়ে যাচ্ছেন। এই এগিয়ে যাওয়ার সহযোদ্ধা হব আমরা। এ গণস্বাক্ষর ফরম জাতিসঙ্গে উপস্থাপন করা হবে।

গণস্বক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটির সভাপতি এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ইকরামুল হোসেন খান মামুন।
সঞ্চালনা করেন, বীর মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ সানাউল হক হীরা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির গৌরীপুর উপজেলা সাধারণ সম্পাদক মজিবুর রহমান, ৪ নং মাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, ৩ নং বোখাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক নূর আলী।

মন্তব্য করুন