গৌরীপুরে ১২০০ দু:স্থ ও অসহায় মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সোমনাথ সাহা

0
491

করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে ঘর থেকে বের হতে না পারায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ১০টি ইউনিয়নের ও একটি পৌরসভার প্রায় ১২০০জন অসহায়,দুস্তদের খাদ্য সামগ্রী বিতরণের দায়িত্ব নিলেন ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির সম্পাদক (কোচ বিভাগ) সোমনাথ সাহা।

এ কর্মসূচীর অধিনে বৃহস্পতিবার (২ এপ্রিল/২০২০) আনুষ্ঠানিকভাবে অচিন্তপুর ইউনিয়নের খালিজুড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জরুরী খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি ইউএনও সেঁজুতি ধর। তিনি বলেন, সোমনাথ সাহার মতো এ দুর্যোগ মোকাবিলায় বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

এ সময় সোমনাথ সাহা বলেন সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এতে দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। তাদের সহায়তা দিতে এ আয়োজন। সেই সাথে যাদের সক্ষমতা আছে তাদের সবাইকে মানবিকতা নিয়ে এগিয়ে এসে গরীব মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি।

তিনি আরো জানান, সরকারের পাশাপাশি করোনায় কর্মহীন পড়ে পড়া সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি আমরা। উপজেলা সমাজসেবা অধিদপ্তরের তালিকাভুক্ত ১০টি ইউনিয়ন ও পৌরসভার ১হাজার ১শ ৫৮ জনের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হবে। কাউকে আর বের হয়ে আসতে হবে না। পরিবারকে শুকনো খাবার, চাল, ডাল, আলুসহ নিত্য প্রয়োজনীয় জিনিস প্রদান করা হলো। পাশাপাশি করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সুরক্ষা থাকার কৌশল শেখানো হয়েছে।

অচিন্তপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তরের সভাপতিত্বে বক্তব্য রাখেন ময়মনসিংহ জিলা গৌরীপুর পৌরসভার কাউন্সিলার মাসুদ মিয়া রতন, অচিন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক, ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ আনোয়ার হোসেন, আব্দুল আলী, আব্দুর রউফ মিয়া, আবুল হাসেম প্রমুখ। একই দিনে মাওহা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ কালন, সহনাটী ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহিদাস আচার্য্যরে অংশ গ্রহণে ত্রাণ সামগ্রী বিতরণ করেন জিলা মটর মালিক সমিতির সম্পাদক (কোচ বিভাগ) সোমনাথ সাহা।

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাস আক্রান্তের ফলে বেকার হয়ে পড়া অসহায় দিনমজুর মানুষদের কথা ভেবে তাদের পাশে দাঁড়ালেন ময়মনসিংহ মটর মালিক সমিতি কোচ বিভাগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা । গৌরীপুরে করোনা ভাইরাস প্রতিরোধে কর্মহীন অসহায় ও দুস্থ্যদের খাবার বিতরণ করছেন তিনি। সোমনাথ সাহার পক্ষ থেকে গৌরীপুরে ২০০ টি পরিবারের মধ্যে চাল-ডাল,তেল-লবণ, পিয়াজ ,আলু, সাবান বিতরণ করা হয়।

সোমনাথ সাহা বিভিন্ন কার্যক্রমে ও গরীব অসহায় মানুষের পাশে নিঃসংকোচে দাঁড়িয়েছেন।

এর আগেও এলাকার করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে লিফলেট, সংক্রমণ থেকে রক্ষা পেতে মাস্ক, সুরক্ষা সাবানও বিতরণ করেন তিনি।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার ১নং মইলাকান্দা ইউনিয়নে ১১৩জন, ২নং গৌরীপুর ইউনিয়নে ১০৩জন, ৩নং অচিন্তপুর ইউনিয়নে ১৫৮জন, ৪নং মাওহা ইউনিয়নে ৭৮জন, ৫নং সহনাটী ইউনিয়নে ১০২জন, ৬নং বোকাইনগর ইউনিয়নে ৮০জন, ৭নং রামগোপালপুর ইউনিয়নে ১১৫জন, ৮নং ডৌহাখলা ইউনিয়নে ৯৫জন, ৯নং ভাংনামারী ইউনিয়নে ১০১জন, ১০নং সিধলা ইউনিয়নে ৯৫জন ও গৌরীপুর পৌরসভায় ১১৮জন তালিকাভূক্ত ভিক্ষুক রয়েছেন।

মন্তব্য করুন