আনন্দমোহন কলেজ এইচএসসি ৯৫ ব্যাচের উদ্যোগে দ্বিতীয় দফা নগদ অর্থ বিতরণ সম্পন্ন

0
801

প্রাণঘাতী করোনার কারনে চলমান লকডাউনে সামযয়িক অসুবিধাগ্রস্থ নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ লাঘবে এগিয়ে এসেছে আনন্দ মোহন কলেজ এইচএসসি 95 ব্যাচ। আজ সংগঠনটির উদ্যোগে দ্বিতীয় দফায় নিম্নআয়ের ৭০টি পরিবারের মধ্যে নগদ অর্থ (পরিবারপিছু ৫০০ থেকে ১০০০ টাকা করে) বিতরণ করা হয়। সামাজিক দূরত্ব বজায় রাখার সুবিধার্থে সংগঠনটির উদ্যোগে তালিকাভুক্ত নিম্নআয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে এবং ক্ষেত্রবিশেষে বিকাশের মাধ্যমে টাকা বিতরণ করে । তালিকা প্রণয়নের ক্ষেত্রে নিম্ন মধ্যবিত্ত ( অন্যের কাছে হাত পাততে পারেনা এমন ) পরিবার গুলোকে অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হয়েছে। সংগঠনটির এই ব্যতিক্রমী উদ্যোগ সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

নগদ সহায়তা বিতরণকালে উপস্থিত ছিলেন এইচএসসি ৯৫ ব্যাচের সাবেক শিক্ষার্থী হাসনাত জামান সাগর, শেখ মোঃ শরিফুল আলম, সাখাওয়াত হোসেন লিটন, আব্দুল্লাহ আল মামুন উজ্জল, শামস সাগর, ফরিদ আহমেদ, সাইদুল আলম রনি প্রমুখ।

এ প্রসঙ্গে উক্ত ব্যাচের সাবেক শিক্ষার্থী ও প্রতিনিধি হাসনাত জামান সাগর বলেন ” করোনা মহামারীর কারনে বিশ্ব আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছি। লক ডাউনে বিপাকে পড়া নিম্ন আয়ের মানুষগুলো অভাবের তাড়নায় রাস্তায় নেমে আসছে- যা নিশ্চিতভাবেই আত্মঘাতী সিদ্ধান্ত। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমাদের সংগঠন তাদের পাশে এসে দাঁড়িয়েছে। এই ব্যাচের বন্ধুদের স্বতঃস্ফূর্ত সহযোগিতায় এই কার্যক্রম চলছে এবং আগামীতেও চলমান থাকবে।”

এই ব্যাচের সাবেক শিক্ষার্থী সাখাওয়াত হোসেন লিটন ও শেখ মোঃ শরিফুল আলম সহ উপস্থিত অন্যরা ” বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থীদের সংগঠনগুলোকে জাতির এই ক্রান্তিকালে অসুবিধাগ্রস্থ মানুষের কল্যাণে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।”

মন্তব্য করুন