দুর্গাপূজায় আইন শৃংখলা নিয়ন্ত্রণে কোতোয়ালি পুলিশের বিশেষ টহল

0
91
ময়মনসিংহ নগরে দুর্গাপূজাকে সামনে রেখে নগরীর আইন শৃংখলা নিয়ন্ত্রণ, পূজারী ও ভক্তবৃব্দসহ সনাতনধর্মাবলম্বিদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী বিশেষ টহল জোরদার করেছে। সেই সাথে তিনি নিজেও সারাক্ষণ পূজা মন্ডব গুলো খোজ খবর নিচ্ছেন।
ময়মনসিংহের সুযোগ্য জেলা পুলিশ সুপার মাছুম আহম্মেদ ভূঞা (পিপিএম-সেবা) এর নির্দেশে, কোতোয়ালী মডেল থানা ইনচার্জ শাহ কামাল আকন্দের (পিপিএম বার) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কঠোর নিরাপত্তা দিচ্ছে।
শনিবার রাতে নগরীর আর কে মিশন, ব্রীজ মোড়,শম্ভুগঞ্জ বাজার,মুচি পাড়া,রিশি পাড়া, বড় কালীবাড়ি, স্বদেশী বাজার, বড় বাজার, ছোট বাজার এলাকাসহ বিভিন্ন মন্দির পরিদর্শন ও আশপাশ এলাকা পর্যবেক্ষণ করেন।
এ সময় ওসি শাহ কামাল আকন্দ নিরাপত্তার অংশ হিসেবে পূজা কমিটির সাথে সাক্ষাত করে কোন ধরনের সমস্যা বা জটিলতা রয়েছে কিনা তার খোঁজ খবর নেন। একই সাথে যে কোন সময় যে কোন বিষয়ে কোতোয়ালী মডেল থানার ওসিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে দ্রুততম সময়ে যোগাযোগ করতে মন্দির কমিটির সভাপতি ও সম্পাদকসহ অন্যান্যদেরকে অনুরোধ করেন।
পরে ওসি শাহ কামাল আকন্দের নম্বরসহ ভিজিটিং কার্ড বিতরণ করেন। পূজা সেচ্ছাসেবকদের মাঝে পোশাক বিতরণ করেন। অনেক পূজা মন্ডবে এই পোশাকটি পড়ে সেচ্ছাসেবক কাজ করতে দেখা যাচ্ছে। এদিকে প্রতিদিন ও রাতে দুর্গাপূজা উপলক্ষ মন্দির ও মন্ডপ তৈরির কারিগরী প্রতিষ্ঠান বিশেষভাবে নজরদারি ও টহল পুলিশিং জেরদার করায় সনাতন ধর্মাবলম্বীরা অতীতের চেয়ে অনেক খুশি। সনাতনধর্মী লোকজন এ ধরনের পুলিশি টহল ও আইন শৃংখলা নিয়ন্ত্রণে পর্যবেক্ষণ অব্যাহত রাখার দাবি করেছেন।

মন্তব্য করুন