৫ জানুয়ারি শুক্রবার-ময়মনসিংহ শিল্পকলা একাডেমী মিলনায়তনে আসছে “বৈরাম খাঁ

0
1518

স্টাফ রিপোটার : আমাদের সমাজ ঘুনপোকার আক্রমনে য়প্রাপ্ত, যা আমরা দেখি না। যখন আমাদের দৃষ্টিগোচরে আসে তখন আমরা সঙ্কিত হয়ে পড়ি। আমাদের মূল্যবোধের জায়গা গুলো দিন দিন নষ্ট হতে বসেছে। যা কোনভাবেই কাম্য নয়। এতো ত্যাগের বিনিময়ে স্বাধীন দেশে কেন চলবে এসব? আমরা সবাই ¯্রােতে গা ভাসিয়ে চলি। আর অন্যায়কারীরা বাধাহীনভাবে তাদের তাদের বিবেক বর্জিত কাজ গুলো করে যায়,যার প্রতিকার হওয়া খুবই জরুরী।

বৈরাম খাঁ-আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রতীক।আমাদের চেতনাকে জাগ্রত করার আহবান জানায়। আমরা স্বাধীনতার মর্ম বুঝতে চাই না।জুলেখারা ধর্ষিত হয়-খুন হয়।আমরা নিজেরা শুধু নিজেকে নিয়েই ভাবি-দেশ নিয়ে ভাবি না; এই সুযোগে স্বাধীনতা বিরোধী শক্তি বার বার মাথাচাড়া দিয়ে উঠে ধর্মীয় রাজনীতির ছদ্মবরণে।
আমাদের মূল্যবোধ জাগিয়ে তুলতে বৈরাম খাঁ বলে,
“মানুষকে ভাল না বাসলে-দেশকে ভালবাসা যায় না”।

চেতনার মশাল জ্বালিয়ে রাখতে আমাদের তরুণ সমাজকেই এগিয়ে আসতে হবে সুন্দর একটা শংকামুক্ত ভবিষ্যত নিমাণে।
আর এরই ধারাবাহিতায় হতে মঞ্চায়িত যাচ্ছে বর্তমান সমাজব্যবস্থা নিয়ে নাটক ‘বৈরাম খাঁ এবং অতঃপর ‘।রচনা ও নির্দেশনা শাহাদত হোসোন খান হীলু। অভিনয়ে: মনি ভট্টাচার্য, মুনির হোসেন তুষার,সাবিয়া আক্তার রুনা,মুক্তি দেবনাথ, বাশুরী অনন্যা, নিয়াজ শাহরিয়ার বাবু, মুক্তাদির, নাজিম, জে এইচ ফয়সাল, সূর্য খান। মঞ্চ ও আলোঃ ওয়াহাব মাহমুদ রমজান। আবহ সংগীত নিয়ন্ত্রণ: মানস তালুকদার ও জে এইচ ফয়সাল।
এটি বহুরূপী নাট্য সংস্থার ৬২তম প্রযোজনা। নাটকটি জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তন, ময়মনসিংহ এর মঞ্চে মঞ্চায়িত হতে যাচ্ছে আগামী ০৫/০১/২০১৮ শুক্রবার সন্ধ্যা ৬:৩০মিনিট। সকলেই আমন্ত্রিত।

মন্তব্য করুন