জেলা গোয়েন্দা সংস্থা মাস ব্যাপী অভিযানে বিপুল পরিমান মাদক উদ্ধারঃ গ্রেফতার ৬৪

0
800

স্টাফ রিপোটার: ময়মনসিংহে চৌকুষ পুলিশ অফিসারের অন্যতম হচ্ছেন জেলা গোয়েন্দা সংস্থার অফিসার ইনচার্জ শাহ মোঃ কামাল আকন্দ পিপিএম। সদ্য পদন্নতি পাওয়া এই পুলিশ অফিসার নবীন হলেও বিচক্ষন ও বুদ্ধিমত্তায় খুবই দক্ষ। সৎ, সাহসী ও ন্যয় পরায়ন পুলিশ অফিসার হওয়ায় জন হয়রানি লাগব হয়েছে। তিনি ময়মনসিংহ জেলায় যোগদান করার পর ডিবি’তে পোষ্টিং পান। ১ লা সেপ্টেম্বর যোগদান করে বিপুল পরিমান মাদক ও অস্ত্র উদ্ধার করেন।

গত এক মাস ব্যাপী ময়মনসিংহে চলেছে বিশেষ অভিযান। জেলার সকল থানা কিংবা অন্য যে কোন সংস্থার চেয়ে মাদক উদ্ধার ও গ্রেফতারে সফলতার শীর্ষে রয়েছেন জেলা গোয়েন্দা সংস্থা। জনবান্ধব এই পুলিশ অফিসার ভুক্তভোগীর দুঃখ ও হয়রানি আন্তরিকতার সাথে শোনেন। গত ১ মাস ব্যাপী পুলিশের বিশেষ অভিযানে, ২১৫ গ্রাম হেরোইন, ১৪ শ ৯৫ পিস ইয়াবা, ২৪ কেজি গাঁজা, ৩ টি মোটর সাইকেল, ৫ টি মোবাইল ফোন, ১ টি রামদা, ২ টি চাপাতি, ১ টি চাকু, লোহার রড ২ টি উদ্ধার করেছেন। এ সময় ডিবি ৬৪ জনকে আটক করেন। সেই সাথে নিয়মিত ৩৭ টি মামলা করেন।

এদিকে, সনাতন ধর্মাবলম্বিদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপজা উপলক্ষে শহরের আইন নিয়ন্ত্রনে রাখতে পুলিশ সুপারের নেতৃত্বে রাতে শহরে ডিবি পুলিশের বিশেষ মহড়া অনুষ্ঠিত হয় । ডিবির ওসি শাহ কামাল আকন্দ প্রতিদিন বিপুল সংখ্যক পুলিশের সমন্বয়ে একটি শক্তিশালী টিম সারা শহরে বিশেষ মহড়া দেয়।

পুলিশের উল্লেখিত দলটি শহরের কাচিঝুলি, জেলা স্কুলের মোড়, নতুন বাজার, নওমহল, ত্রিশাল বাসস্ট্যান্ড, সেহড়া মোড়, চরপাড়া মোড়, মাসকান্দা, ভাটিকাশর, ব্রীজ মোড়, কালিবাড়ি, র‌্যালীর মোড়, পাটগুদাম, স্টেশন মোড়, গাঙ্গিনার পাড় মোড়সহ বিভিন্ন এলাকা টহলসহ বিশেষ মহড়া দেয়। পুলিশের এ শক্তিশালী টিমের বিশেষ মহড়ায় শহরে অপরাধীচক্রের মাঝে আতংক দেখা দেয়।

এ খবর মুহুর্তে সারা শহরে ছড়িয়ে পড়লে মাদক ব্যবসায়ী, অপরাধী, চোর, ছিনতাইকারীসহ বিরোধী রাজনৈতিক মহলের নেতৃবৃন্দসহ বিশেষ শ্রেণীর লোকজন গা ঢাকা দেয়।

শাহ মোঃ কামাল আকন্দ সদ্য পদোন্নতি প্রাপ্ত। উপ-পুলিশ পরিদর্শক থাকা সময়ে চট্রগ্রাম রেঞ্জে কয়েকবার শ্রেষ্ট পুরুস্কার পান। বিপুল পরিমান অস্ত্র উদ্ধার, ডাকাত গ্রেফতার ও মামলা তদন্তে রহস্য উন্মোচনে সফলতা দেখিয়েছেন। কুমিল্লা জেলা পুলিশে কর্মরত থাকা সময়ে পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি পান। পরে তার বদলী হয় ময়মনসিংহ রেঞ্জে। রেঞ্জ থেকে জেলায় পোষ্টিং পাওয়ার পর বর্তমানে ডিবিতে ইনচার্জ হিসাবে কর্মরত আছেন।

মন্তব্য করুন