ময়মনসিংহ শিল্প ও বাণিজ্য মেলা শুভ উদ্বোধন

0
1199

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহে কাচারীঘাট নদের পাড়ে মাসব্যাপী ময়মনসিংহ শিল্প ও বানিজ্য মেলা -২০১৯ শুরু হচ্ছে।

শনিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় এ মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার খাবারসহ পণ্যের দাম গলাকাটা যেন না হয় সেজন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

ময়মনসিংহে প্রথমবারের মত এ মেলাকে কেন্দ্র করে দি চেম্বার অব কমার্স ময়মনসিংহ প্রায় দুই মাস ধরে প্রচারণাসহ মেলা প্রাঙ্গন সাজিয়ে তুলতে কাজ করে আসছে। মেলায় সকল ধরণের নিরাপত্তা জোরদার করতে নিজস্ব সিকিউরিটি ও সিসি ক্যামেরা বসানো হচ্ছে। মেলায় সার্বক্ষনিক আইন শৃংখলা নিয়ন্ত্রণে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে।

অনুষ্ঠানের প্রধান হিসাবে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার মাহ্মুদ হাসান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডি-অাইজি ড.অাক্কাছ উদ্দিন ভূঞা, জেলা অাওয়ামীলীগের সভাপতি এড.জহিরুল হক খোকা,সিটি প্রশাসক ইকরামুল হক টিটু,মটর শ্রমিকের সভাপতি মমতাজ উদ্দিন মনতা, চেম্বার অফ কর্মাসের সহ-সভাপতি শঙ্কর সাহা। অারো উপস্থিত ছিলেন, সাবেক শহর ছাত্রলীগের সভাপতি অাব্দুল্লাহ অাল মামুন অারিফ। মেলায় সার্বিক তত্বাবধানে ছিলেন,শেখ মো: কামরুল হাসান।

মেলায় বিনোদনের জন্য রয়েছে, ম্যাগাজিন ও বিচিত্রানুষ্ঠান, কৌতুক শিল্পী, যাদুশিল্পী। এছাড়া আরো থাকছে দয়া বাবা। একই টিকিটে ডাবল ডাবল প্রোগ্রাম থাকছে। শিল্প ও বাণিজ্য মেলায় এছাড়াও থাকছে শিশু নারীসহ সকল শ্রেণীপেশার মানুষের বিনোদনের জন্য হেলিকপ্টার, প্রাইভেট কার, নাগিনী যাদু, ভুতের বাড়ী, ডরিমন, থ্রিডি মুভি, রেল গাড়ী, নাগরদোলা ও নৌকা দুল।

মেলায় ঢাকা চটপটি,জামদানী, ঢাকাইয়া জামদানী হাউজ, তাঁতের থ্রিপিচ সামগ্রী, খাদি, আড়ং, বে¬জার, ব্যানেডি ব্যাগ, হস্ত শিল্প ও কুটির শিল্প সামগ্রী, মৃৎ শিল্প সামগ্রী, ক্রোকারিজ সামগ্রী, খেলনা, ফুট ওয়ার, চামড়া, লেদার, ফুলের দোকানসহ নানা ধরণের পণ্যে পসরার দোকান সাজানোর লক্ষ্যে মেলায় স্টল বরাদ্ধ নেওয়া দোকান মালিকগন শেষবারের মত তড়িঘড়ি করে দিনরাত্রি কাজ করে চলছেন। পাশাপাশি মেলার আয়োজকরা দোকান মালিকদের দ্রুত কাজ শেস করার তাগিদ দেওয়ায় চলছে তাড়াহুড়ো।

মন্তব্য করুন