ময়মনসিংহ ডিবি ওসি শাহ্ কামাল আকন্দ রেঞ্জের ১৫ বার শ্রেষ্ট ওসি হিসাবে পুরোস্কিত

0
988

 

স্টাফ রিপোটার: ময়মনসিংহ ডিবি পুলিশের ওসি ও হালুয়াঘাটের ওসিসহ ১১ পুলিশ কর্মকর্তা দ, উত্তম, ভাল, দায়িত্বশীলতার পরিচয় দেওয়ায় রেঞ্জে শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার রেঞ্জ পুলিশের মাসিক সভায় ডিআইজি নিবাস চন্দ্র মাঝি এ সফল পুলিশ কর্মকর্তাদের হাতে সনদ, ক্রেস্ট ও আর্থিক পুরস্কার প্রদান করেন।

ময়মনসিংহ রেঞ্জ পুলিশের কার্যালয়ে মঙ্গলবার নভেম্বর মাসের অপরাধ সভা হয়। ময়মনসিংহ ডিবির ওসি শাহ কামাল আকন্দ মামলার রহস্য উদঘাটন, মাদক উদ্ধার ডাকাত গ্রেফতার, চোরাই মোটর সাইকেল উদ্ধার, হারানো মোবাইল উদ্ধার করে দতা ও দায়িত্বশীলতার পরিচয় দেয়ায় তিনি পুরস্কৃত হয়েছে। ডিবি পুলিশ সুত্রে জানা গেছে, ওসি শাহ কামাল আকন্দের সার্বিক নির্দেশনা ও পরিকল্পনায় ডিবি পুলিশ নভেম্বর মাসে কোতোয়ালী মডেল থানার একটি চুরি মামলার রহস্য উদঘাটন করে। আন্তঃজেলা এক চোরকে গ্রেফতার করে। এক হাজার ৫৭০ পিচ ইয়াবা, ১৯৩ গ্রাম হেরোইন আড়াই কেজি গাঁজা ৪ বোতল ফেন্সিডিল, ১০ লিটার চোলাই মদ ও নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করে। একই সাথে ২৬ জুয়াড়িকে গ্রেফতার করা হয়। এছাড়া একটি চোরাই মোটর সাইকেল, ৭ হাজার কেটি লবণ, ৯টি দেশীয় অস্ত্রসহ ১১ ডাকাত গ্রেফতার, জিডি মূলে ২৫টি মোবাইল উদ্ধার, ৩৩টি মামলা রুজু করে। এছাড়াও ৬৫টি মামলা, ২০টি পাবলিক পিটিশন নিষ্পত্তি ও ৪৭জনকে নিবারণ মূলক গ্রেফতার করা হয়। অপরদিকে জিডি মূলে ৪ ভিকটিমকে উদ্ধার করে। এছাড়া তথ্য প্রযুক্তির মাদ্যমে ৬টি ফেসবুক হ্যাক আইডি উদ্ধার, ২ বিকাশ প্রতারক সনাক্ত করা হয়েছে। এ সব কর্মকান্ডে ওসি শাহ কামাল আকন্দ দতার পরিচয় দেয়ায় তাকে পুরস্কৃত করা হয়।

এ নিয়ে ওসি ডিবি শাহ কামাল গত দেড় বছরে রেঞ্জে ১৫ বার শ্রেষ্ট ওসি হিসাবে পুরস্কার প্রাপ্ত হয়েছেন।

মাসিক অপরাধ সভায় রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুইয়া, ময়মনসিংহের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত) শাহ আবিদ হোসেন, জামালপুরের পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন, রেঞ্জ অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদ, নেত্রকোণার পুলিশ সুপার আকবর আলী মুন্সী, শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, রেঞ্জ অফিসের অতিরিক্ত পুলিশ সুপার একেএম মনিরুল ইসলামসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন