ময়মনসিংহ জেএমবি সন্দেহে যুবক আটক

0
1552

বদরুল আমীন, ময়মনসিংহ: নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য সন্দেহে ময়মনসিংহে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১৪।

জানাযায়, শনিবার মধ্য রাতে র‌্যাবের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে ফেনী জেলার সদর থানার লালপোল এলাকায় নব্য জেএমবি সদস্য সন্দেহে মো. রাশেদ উল ইসলাম (২১) নামের ওই যুবককে আটক করা হয়। রাশেদ নোয়াখালী জেলার চরকলমি থানার কোম্পানীগঞ্জের মো. হানিফ মিয়ার ছেলে। সে ফেনীর সোনাগাজী থানা এলাকার দারুল উলামা মাদ্রাসায় অধ্যয়নরত ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাশেদ জঙ্গিবাদের সাথে জড়িত বলে স্বীকার করেছে বলে র‌্যাব জানায়।

রবিবার (৮ এপ্রিল) দুপুরে র‌্যাব-১৪ কর্মরত পুলিশের এএসপি ও সহকারী পরিচালক (অপস্) মো. হাফিজুল ইসলাম বাবু এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকর্মীদের এই খবর সত্যতা নিশ্চিত করেছেন। র‌্যাব-১৪ প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর পোস্ট দেখে রাশেদের বন্ধুত্ব হয় অপর নব্য জেএমবি সদস্য মো. ইসমাইল হোসেনের সাথে। ইসমাইলের মাধ্যমে রাশেদের পরিচয় ঘটে আবু শামস নামক একই গ্রæপের আরেক সদস্যের সাথে। এর আগে বগুড়া থেকে ইসমাইল এবং ময়মনসিংহের ত্রিশাল থেকে আবু শামসকে গ্রেফতার করে র‌্যাব-১৪ একটি বিশেস টিম। পরে গত শনিবার (৭ এপ্রিল) রাত ১১টার দিকে ফেনী থেকে রাশেদকে গ্রেফতার করে র‌্যাব। রাশেদকে ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার মামলা নং-০৪, তারিখ ০৩ নভেম্বর ২০১৭ ইং, সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৮/৯(৩) মামলায় জড়িত দেখিয়ে পুলিশে হস্তান্তর করা হবে বলেও জানায় র‌্যাবের এই কর্মকর্তা।

মন্তব্য করুন