ময়মনসিংহে ভোট কেন্দ্র দখল পুলিশ নির্যাতন ও অস্ত্র ছিনতাইয়ের চেষ্ঠায় স্বতন্ত্র প্রার্থী মিন্টু গ্রেফতার

0
1095

স্টাফ রিপোটার : ময়মনসিংহের ফুলাবাড়িয়ায় ভোট চলাকালে ভোট কেন্দ্র দখল, সরকারী কাজে বাধা, পুলিশ নির্যাতন ও পুলিশের কাছ থেকে অস্ত্র, গুলি ছিনিয়ে নেওয়ার চেষ্টা মামলায় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও জাসদ কেন্দীয় কমিটির যুগ্ন সম্পাদক ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সোমবার রাতে শহরের সানকিপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিবি পুলিশের ওসি শাহ কামাল হোসেন জানান, ১৫১-ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়া আসনে একাদশ নির্বাচন চলাকালে রবিবার তেলীগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র দখল, সরকারী কাজে বাধা, পুলিশ নির্যাতন ও পুলিশের হাত থেকে অস্ত্র গুলি ছিনিয়ে নিয়ে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু ও তার লোকজন ত্রাস সৃষ্টি করে বিশঙ্খলা করে। অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। গুরুতর আহত পুলিশ সদস্যকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

এঘটনায় ফুলবাড়িয়া থানার এস আই জাহাঙ্গীর আলম সোমবার বাদী হয়ে স্বতন্ত্র প্রার্থী ও জাসদ নেতা সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুসহ ১৯ জনের নামে মামলা করে। এ মামলায় রাতে নগরীর সানকিপাড়া এলাকা থেকে সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে গ্রেপ্তার করে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি ও কেন্দ্রীয় জাসদের যুগ্ন সম্পাদক সৈয়দ শফিকুল গ্রেফতার খবর প্রচার হলে তার অনুসারীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। তার নিজ এলাকা শহরের আকুয়া মাদ্রাসা কোয়ার্টার ও সানকি পাড়ার মানুষজন মিন্টুর গ্রেফতারে প্রকাশ্য কোন শব্দ না করলেও নীরবে সন্তোষ প্রকাশ করেছে। টানা কয়েকবারের এ পৌর কাউন্সিলর আধিপত্য ও প্রভাব বিস্তার করে এলাকাবাসীর উপর নানাভাবে নির্যাতন অভিযোগ রয়েছে। এ নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া, মামলার ঘটনাও ঘটে।

ফুলবাড়িয়াবাসীর অভিযোগ স্বতন্ত্র প্রার্থী মিন্টু ব্যাপক আস্ফালন ও হুংকার ছুড়ে প্রতিপক্ষ প্রার্থীসহ তার অনুসারীদের নানাভাবে ভয়ভীতি, গালমন্দ ও হয়রানী করার হুমকি দিয়ে আসছিল।

উল্লেখ্য ময়মনসিংহ পৌরসভার ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও জাসদ কেন্দীয় কমিটির যুগ্ন সম্পাদক ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৫১-ময়মনসিংহ-৬ আসনে মহাজোটের প্রার্থিতার লক্ষ্যে গত দুই বছর ধরে প্রচারণা করে আসেন। এই জাসদ নেতা মহাজোট কিংবা জাসদের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে অংশ নিয়ে সিংহ প্রতীকে নির্বাচন করে। নির্বাচনে ২৫১৩ ভোট পায়। এর আগে বিজয়ী হতে তিনি তার অনুসারীদের নিয়ে একাধিক ভোট কেন্দ্র দখলের চেষ্টা করে।

মন্তব্য করুন