ময়মনসিংহে আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

0
130
ময়মনসিংহ সদরের চুরখাই বাজার এলাকা থেকে সংঘবদ্ধ ইজিবাইক চোর চক্রের মূলহোতাসহ ৫ সদস্যকে গ্রেফতার এবং চোরাইকৃত বিভিন্ন রংয়ের ব্যাটারি চালিত ৫ টি ইজিবাইক উদ্ধার করেছে কোতোয়ালি থানা পুলিশ। বৃহস্পতিবার(১৪ অক্টোবর) রাত ১০ টায় তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন- মোঃ শাহ আলম(৪৫), মোঃ জুয়েল(৪০), শহিদ(২৫), মোঃ বাদশা(২৮) ও আলমগীর হোসেল ওরফে আলম(৩৫) । গ্রেপ্তারকৃত শাহ আলমের বাড়ী লক্ষীপুরের রায়পুরে হলেও বাকীদের বাড়ী ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলায়।
পুলিশ জানায় কোতোয়ালি থানাধীন চুরখাই বাজার সংলগ্ন মজিবর ডিলারের রাইস মিল সংলগ্ন ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে ৫ টি ইজিবাইক সহ ৫ চোরকে এসআই আনোয়ার,এএসআই আমীর হামজাকে গ্রেপ্তার করা হয়। এরা সংঘবদ্ধ ইজিবাইক চোর চক্রের সদস্য।
শুক্রবার (১৫ অক্টোবর) দুপুর ১২ টায় কোতোয়ালি মডেল থানার অফিসার ইন চার্জ (ওসি) শাহ কামাল আকন্দ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, গ্রেপ্তারকৃত আসামীরা আন্তঃজেলা ইজিবাইক চুরচক্রের সক্রিয় সদস্য। আসামীদের বাড়ী ভিন্ন ভিন্ন জেলায় হলেও তারা ময়মনসিংহের বিভিন্ন এলাকায় সংঘবদ্ধ হয়ে অভিনব কায়দায় চুরি করে। তারা ছদ্মবেশে যাত্রী সেজে ইজিবাইকের ড্রাইভারকে দোকানে পাঠায় কিছু কিনার জন্য অথবা পিছনের গাড়িতে আরো যাত্রী আছে একথা বলে যাত্রীকে নিয়ে আসার জন্য পাঠায়। এ সুযোগে চোর চক্রের সদস্যরা দ্রুত ইজিবাইকব নিয়ে চলে যায়। এছাড়া চোরেরা বাস পরিবর্তনের কথা বলে মালামাল নামানোর কথা বলে ইজিবাইক নিয়ে পালিয়ে যেতো। নগরীর গুরুত্বপূর্ণ স্পটগুলো ছাড়াও ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে লাগানো সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে চোর চক্রের ৫ সদস্যকে আটক করা হয়।
চোর আটকের খবর পেয়ে থানায় দৌড়ে আসেন ময়মনসিংহ সদরের বসিন্দা জাহাঙ্গীর আলম। তিনি জানান, গত ৩ মাস আগে কিস্তিতে একটা ইজিবাইক কিনেন যা দিয়ে তার সংসার চলত। গত কয়েকদিন আগে চোর চক্র তার ইজিবাইকটি নিয়ে যায়।
ওসি আরো জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ৭ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে। রিমান্ড মঞ্জুর হলে এদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে অন্য আসামীদেরও গ্রেপ্তার করা হবে।

মন্তব্য করুন