মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ এর উদ্যেগে দুর্ঘাবাড়ি শহরের ফুটপাত দখল মুক্ত

0
128
ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দের নির্দেশে ১নং ফাড়ি ইনচার্জ এর উদ্যেগে জেলা শহরের দুর্ঘাবাড়ি ঔষুধ মার্কেটের সামনে বিভিন্ন ব্যাংকের সড়কে ফুটপাত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।
দীর্ঘ দিন যাবত ময়মনসিংহ জেলা শহরে দুর্ঘাবাড়ি সড়ক থেকে বিপিন পার্ক পর্যন্ত রাস্তার দু’পাশে পথচারীদের চলাচলের বাঁধা সৃষ্টি করে এক শ্রেনীর ব্যবসায়ী রাস্তার দু’পাশের বিভিন্ন ধরনের দোকান বসিয়ে পথচারীদের নির্বঘ্নে যাতায়াতে বাঁধা সৃস্টিসহ যানবাহন যাতায়াতে বাঁধা সৃষ্টি করে আসছে। ফলে যানজট লেগেই থাকে। আজ উক্ত সড়কটি দখল মুক্ত করেন।
ওসি শাহ্ কামাল অাকন্দ জানান, ময়মনসিংহে ব্যস্ততম এলাকার ফুটপাত দখল করে অবৈধভাবে অনেকেই ব্যবসা করে আসছিলেন। ফুটপাত দখল করে ব্যবসা করা এবং দোকানের মালামাল ফুটপাতে রাখার কারণে জনগণের চলাচলে বেশ অসুবিধা হচ্ছিল। তাছাড়া দিনের বেশির ভাগ সময় এসব ফুটপাত দখল থাকায় যানজট লেগেই থাকতো। যানজট নিরসনে এবং জনগনের চলাচল নির্বিঘ্ন করতে পুলিশ সুপারের নির্দেশে উচ্ছেদ অভিযান চালানো হয়।
তিনি বলেন,পর্যায় ক্রমে সকল ফুটপাত মুক্ত করা হবে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় অবৈধভাবে যারা ফুটপাত দখলে রেখে ব্যবসা পরিচালনা করে আসছেন তাদের মৌখিক ভাবে তা সরিয়ে নেবার নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে পুলিশ প্রশাসনের তরফ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন