বাংলাদেশ ছাত্রলীগ এর ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মেডিকেল কলেজ শাখার তৈরী মানব পতাকা মিছিল

0
155
জাহিদুল ইসলাম: বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দানকারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়।
ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ (মমেক) বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, আনন্দ শোভাযাত্রা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও নিরবতা পালন এবং কেক কাটার মধ্য দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। আনন্দ শোভাযাত্রা আরো সুন্দর করতে বিশাল এক মানব পতাকা তৈরি করেন। যা ছিল দৃষ্টি নন্দন।
মেডিকেল কলেজ শাখা ছাত্রীগের সভাপতি অনুপম সাহা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-হাসান নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ওই আনন্দ শোভাযাত্রায় অংশ নেন। আনন্দ শোভাযাত্রাটি মেডিকেল কলেজ চত্ত্বরে গুরুত্বপুর্ণ রাস্তা পদক্ষিণ করে । পরে সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সন্ধায় দিকে কেক কাটা হয়।
মমেক ছাত্রলীগের সভাপতি অনুপম সাহা বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ কোমলমতী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, দুস্থদের মাঝে শীত বস্ত্র ও খাবার বিতরণ ও বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করে।

মন্তব্য করুন