দায়িত্বপালনে সাহসিকতার জন্য পিপিএম পদক পাচ্ছেন অাশিকুর রহমান

0
1105

স্টাফ রিপোটার: প্রেসিডেন্ট পুলিশ মেডেলের (পিপিএম) জন্য বাংলাদেশ পুলিশের গৌরব ও সম্মানে মনোনীত হয়েছেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের সাবেক ওসি অাশিকুর রহমান।

তিনি সাহসিকতার সঙ্গে দায়িত্বপালন করার উপহার স্বরূপ এবারের পুলিশ সপ্তাহে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পাচ্ছেন। পুলিশ সদর দফতর থেকে মিডিয়ায় পাঠানো পদকপ্রাপ্ত তালিকায় তার নাম পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন অাশিকুর রহমান।

জানা যায়, ময়মনসিংহ সাবেক ডিবি ওসি ইনচার্জ মোঃ অাশিকুর রহমান আইন শৃংখলা পরিস্থিতিকে নিয়ন্ত্রনে রাখার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন । দূধুর্ষ ডাকাত গ্রেফতার, বিদেশী অস্ত্র সহ আসামী গ্রেফতার, চাঞ্চল্যকর হত্যা মামলা সমূহ নিজে পুলিশি অভিযান পরিচালনা করে আসামী গ্রেফতার, ঘটনার মূল রহস্য উদ্ঘাটন ও মাদক, জুয়া সহ বাল্যবিবাহ প্রতিরোধকল্পে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনে আলোচনা সভার মাধ্যমে সর্ব সাধারণকে ঐক্যবদ্ধভাবে সচেতন করে তুলেছেন। বিশেষ করে তিনি থাকাকালীন ময়মনসিংহ জেলা থেকে মাদক মুক্ত করার লক্ষে তার অভিযানে মাদকের গডফাদাররা বন্দুক যুদ্ধে নিহত হয়েছেন অানুমানিক ২৫ জন। তৎসময়ে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করেন তিনি। এছাড়া তার অভিযানে ময়মনসিংহ থেকে চোর, ছিনতাইকারী ও মাদকের গডফাদার পালিয়ে ছিলেন। অপরাধী নিমূল ও গ্রেফতারী পরোয়ানা সহ অসামান্য অবদানের ফলশ্রুতিতে তিনি ময়মনসিংহ জেলায় ১১ বার শ্রেষ্ঠ এবং ৩ বার ময়মনসিংহ রেঞ্জ শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে স্বীকৃতি সরূপ সম্মাননা সনদ লাভ করেন।

তিনি বলেন, কাজ করলে কাজের প্রতিদান পাওয়া যায়। নিষ্ঠার সঙ্গে যার যে কাজ তা করলে প্রতিদান পাওয়া যায়। আর প্রতিদান পেলে সে আরও উৎসাহিত হয়। পদক পাওয়ায় সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, সহকর্মীরা আন্তরিকভাবে সহযোগিতা করেন বলেই আমার পক্ষে বড় বড় মামলার জট খোলা সম্ভব হয়েছে। অনেক ঘটনাই ঘটার আগেও প্রতিরোধ করা গেছে। এছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঠিক দিকনির্দেশনায় তিনি তার দায়িত্বে সফলতা পাচ্ছেন বলেও জানান।

তিনি আরও বলেন, সকলের ভালোবাসায় আমি আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছি। সবার আন্তরিক সহযোগিতাই আমার কাজের অনুপ্রেরণা।

উল্লেখ্য, সাহসিকতা ও সেবার স্বীকৃতি হিসেবে তাদের বিশেষ এই পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন