নুরের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা করেন স্বেচ্ছা‌সেবকলী‌গ নেতা সোহেল গনি

0
573

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় জেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল গণি ডিজিটাল আইনে একটি মামলা করেন সাবেক ভিপি নুরের বিরুদ্ধে।

সা‌বেক ভিপি নুরু ইচ্ছাকৃতভাবে মিথ্যা জানা সত্ত্বেও পূর্বপরিকল্পিতভাবে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়ে মিথ্যা বানোয়াট ভীতি প্রদর্শক আক্রমণাত্মক উস্কানিমূলক বিভিন্ন শ্রেণী পেশার মধ্যে বিভেদ সৃষ্টি করে এমন বক্তব্য দিয়ে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করার লক্ষ্যে উক্ত বক্তব্য প্রচার ও প্রকাশ করে বলে অভিযোগ রয়েছে।

সোহেল গণি বলেন, সাবেক ভিপি নুরুল হক নুর গত ১৪/০৪/২০২১ ইং তা‌রি‌খে, প্রথম রমজানে একটি এক ঘন্টার ভিডিও ফেসবুক লাইভে লাইভ বলেন, কোন মুসলমান আওয়ামীলীগ করতে পারেনা, যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজি, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার ও প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ পড়তে পারে না। তাদের কোনো ঈমান নেই এমন বক্তব্য, লাইভ ভিডিওতে মিথ্যা বানোয়াট, আক্রমণাত্মক, উস্কানিমূলক বক্তব্য দিয়ে সারা বাংলাদেশের আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান নেতাকর্মীদের মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং বিভিন্ন শ্রেণী পেশা সম্প্রাদ‌য়ের মধ্যে শত্রুতা আইন-শৃঙ্খলা অবমাননা, ঘৃণা, বিক্ষোভ সৃষ্টি কার ও মানহানিকর বক্তব্য প্রকাশ ও প্রচার করে এতে বাংলাদেশ আওয়ামীলীগের সকল নেতাকর্মী এমনকি সাধারণ ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মানসিক কষ্ট পায়।

ময়মন‌সিংহ জেলা স্বেচ্ছা‌সেবকলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক মোঃ সোহেল গনি সা‌বেক ভি‌পি নুরুল হক নু‌রের বক্তব্যে মর্মাহত ও মনে আঘাত প্রাপ্ত হয়ে তার বিরুদ্ধে আইসিটি এ‌ক্টে ডি‌জিটাল নিরাপত্তা আই‌নের ২১(২২)/২৫(২)/২৮(২)/২৯(২)/৩১(২) ধারায় ময়মনসিংহ কোতোয়ালি থানায় মামলা করেছেন।
যাহা মামলা নং ৭২ ।

এজন্যই তার বিরুদ্ধে বাংলাদেশের সাধারণ নাগরিক হিসেবে এবং আওয়ামী লীগের জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক দায়িত্ব পালনকালে আমি স্বজ্ঞানে এ মামলা ক‌রেছি।

মন্তব্য করুন