ময়মনসিংহে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেফতার

0
1641

ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে চলতি এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য মো. আব্দুল কাইয়ুম ওরফে অনিক (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব-১৪।
তিনি কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার মসুয়া কওমী মাদ্রাসার শিক্ষার্থী।

সোমবার (২ এপ্রিল ) সকালে উপজেলার উচাখিলা বাজার এলাকায় অভিযান চালিয়ে ময়মনসিংহ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১৪ এর একটি আভিযানিক দল তাকে গ্রেফতার করে।

ময়মনসিংহ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১৪ এর সহকারী পুলিশ সুপার হফিজুর রহমান ব্রেকিংনিউজকে জানান, প্রশ্নপত্র ফাঁস হওয়ার আগেই অনিককে গ্রেফতার করা হয়। তিনি ইন্টারনেট ব্যবহার করে ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে ২ এপ্রিল শুরু হওয়া চলতি এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার কথা বলে তার ফেসবুক ওয়ালে একটি পোস্ট দেয়। পাশাপাশি টাকার বিনিময়ে বিভিন্ন পরীক্ষার্থীকে চলতি এইচএসসির পরীক্ষার সবগুলো প্রশ্নফাঁস করে নগদ অর্থ আদায়ের অভিযোগ পাওয়া যায়। পরে খবর পেয়ে উপজেলার উচাখিলা বাজার এলাকায় অভিযান চালিয়ে অনিককে গ্রেফতার করে র‍্যাব-১৪।

তিনি আরও জানান, প্রাথমিক অবস্থায় জিজ্ঞাসাবাদে চলতি এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র কিভাবে ফাঁস করে তার কিছু তথ্য পাওয়া গেছে। কিন্তু প্রশ্ন ফাঁস হওয়ার আগেই র‍্যাব তাকে গ্রেফতার করে। এই প্রশ্নপত্র ফাঁসের সাথে আরও কেউ জরিত আছে কিনা তা এখন তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে কোতয়ালী মডেল থানায় একটি মামলার প্রস্তুতি চলছে। তবে পরে প্রেসব্রিফিং করে আরও বিস্তারিত বলা হবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

উল্লেখ্য, সারা দেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে সাধারণ আট বোর্ডে শিক্ষার্থী সংখ্যা ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন। তার মধ্যে ছেলে ৫ লাখ ৫২ হাজার ৬১২ এবং মেয়ে ৫ লাখ ৩৯ হাজার ৯৯৫ জন। অন্যদিকে, মাদরাসা বোর্ডের পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১২৭ জন। যার মধ্যে মেয়ে ৪৪ হাজার ১৩৫, ছেলে ৫৫ হাজার ৯৯২ জন। এছাড়াও কারিগরি শিক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৭৫৪ জন।

মন্তব্য করুন