আরিফের উদ্যোগে মাহবুবুল হক শাকিলের ৩য় মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
1464

স্টাফ রিপোটার: শোক শ্রদ্ধা আর ভালবাসায় ময়মনসিংহে পালিত হলো প্রয়াত কবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের তৃতীয় প্রয়াণ দিবস।

আজ শনিবার বিকালে ময়মনসিংহ জিরো পয়েন্ট মসজিদে বাদ আছর শাকিলের আত্মার মাগফেরাদ কামনায় দোয়া ও তবারক বিতরণ করা হয় শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুৃল্লাহ আল মামুন অারিফের উদ্যোগে।

এছাড়াও তৃতীয় প্রয়াণ দিবস উপলক্ষ্যে দিনব্যাপী আয়োজন করা হয় কোরআন পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল। ২০১৬ সালের ৬ ডিসেম্বর হঠাৎ দুনিয়া ছেড়ে সবাইকে কাঁদিয়ে ‘মন খারাপের গাড়িচালক’ চলে যান না ফেরার দেশে।

এসময় দোয় ও তবারক বিতরণে উপস্থিত ছিলেন, তারেক হায়দার, ফরহাদ হোসেন রানা, নাসির উদ্দিন হিরা, আরিয়ান খান, একলাস আহম্মেদ, উমর ইসলাম, মোসাব্বির আহম্মেদ সুজন,আশিক তন্ময় প্রমুখ।

তারেক হায়দার বলেন. একজন তরুণের রাজনীতি, সাহিত্য, সংস্কৃতিসহ সর্বক্ষেত্রে এমন অবাধ ও সাবলীল বিচরণ শাকিল ভাই ছাড়া আর খোঁজে পাওয়া যায় না। তিনি সব সময় সকলের মনে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন। শাকিল ভাই আমাদের মেধ্য বেঁচে থাকবেন সারা জীবন। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করি। মহান আল্লাহপাক যেনো তাকে বেহেশত্ নসিফ করুক।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে পড়াশোনা শেষ করে পুরোপুরি রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন তিনি। এরপর প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) এবং ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব পদমর্যাদায় দায়িত্বে ছিলেন শাকিল। পাশাপাশি লিখেছেন অসংখ্য কবিতাও।

২০১৬ সালের ৬ ডিসেম্বর শাকিলের আকস্মিক মৃত্যুতে দেশজুড়ে শোকের ছায়া নেমে আসে। ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন মাহবুবুল হক শাকিল।

মন্তব্য করুন