জননিরাপত্তা দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে চাই-অতিরিক্ত আইজিপি

0
1768
অতিরিক্ত আইজিপি মোখলেছুর রহমানের সাথে সৌজন্য সাক্ষাত ছবি: রেড মিল্লাত
অতিরিক্ত আইজিপি মোখলেছুর রহমানের সাথে সৌজন্য সাক্ষাত ছবি: রেড মিল্লাত

পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার সকালে সার্কিট হাউজ মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস) মোখলেছুর রহমান এর নেতৃত্বে র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় এ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম, পিপিএম। এতে প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান।

আলোচনা সভার প্রধান বক্তা অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস) মোখলেছুর রহমান বলেন, এ ব্যবস্থা বাংলাদেশ পুলিশের দিক পরিবর্তনের ইতিহাসের পুলিশিং। আমরা নিপীড়ন ও অত্যাচারমূলক পুলিশিং থেকে সরে এসে সাধারণ মানুষের জন্য পুলিশিং করতে চাই। যাতে পুলিশকে বন্ধু হিসেবে পায় সাধারণ মানুষ।মুক্তিযোদ্ধের সকল বাহিনীর চেয়ে পুলিশের ভূমিকা অত্যাধিক উল্লেখ করে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস) মোখলেসুর রহমান আরো বলেন জনবান্ধব পুলিশ আমরা গড়ে তুলতে চাই,জননিরাপত্তা দিয়ে আমরা এই দেশকে সূখী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে চাই।তিনি বলেন সন্ত্রাস ধমনে আমরা বিশ্বে রোল মডেল।শান্তিপ্রিয় মানুষের কাছে সন্ত্রাস পরাজয় বরণ করেছে।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আহমেদ, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোমতাজ উদ্দিন মন্তা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন প্রমুখ।

মন্তব্য করুন