মুক্তাগাছায় ১১টি প্রতিষ্ঠানকে এক লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা

0
840

স্টাফ রিপোটার: নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে ময়মনসিংহের মুক্তাগাছায় ১১টি প্রতিষ্ঠানকে সর্বমোট এক লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

২৩ অক্টোবর গতকাল সোমবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ আলমের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা CAB এর সাধারণ সম্পাদক গোলাম রহমান ফিলিপ, জেলা CAB এর সাংঘটনিক সম্পাদক সুমন ঘোষ, মুক্তাগাছা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টার আব্দুল হাই, জেলা পুলিশ এবং মুক্তাগাছা উপজেলা পুলিশ।

সহকারী পরিচালক মোঃ শাহ আলম জানান, উপজেলার আল মক্কা বেকারীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় ১৫ হাজার টাকা ও ৫ হাজার টাকাসহ ২০ হাজার টাকা, রাব্বি সুইট কে ৪৩ ধারায় ৩ হাজার টাকা, মিন্টু হোটেলকে ৪৩ ধারায় ৩ হাজার টাকা, আরমান হোটেল কে ৪৩ ধারায় ৩ হাজার টাকা, নূরে মদিনা বেকারীকে ৩৭, ৪২ ও ৪৩ ধারায় যথাক্রমে ১০ হাজার, ৩০ হাজার ও ১০ হাজার টাকাসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া গোপাল পালের প্রসিদ্ধ মন্ডার দোকানকে ৪৩ ধারায় ২০ হাজার টাকা, নিউ মিনা বেকারী কে ৪৩ ধারায় ১৫ হাজার টাকা, কালা মিয়া সুইটমিট এন্ড বিরিয়ানী হাউসকে ৩৮ ও ৪৩ ধারায় ৫ হাজার টাকা ও ৫ হাজার টাকা সহ ১০ হাজার টাকা, সোহাগ হোটেলকে ৪৩ ধারায় ৫ হাজার টাকা, দয়াময় সুইটসকে ৩৭ ধারায় ৫ হাজার টাকা এবং জয় গোপাল মিষ্টান্ন ভান্ডারকে ৪৬ ধারায় ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

তিনি আরও জানান, অভিযানের সময় ঘটনাস্থলে বিপুল পরিমাণ স্যাকারিন,খাবারের অনুপযোগী রং ও ফ্লেভার, টেস্টিং সল্ট, মেয়াদউত্তীর্ণ নষ্ট বিস্কুট, কেক,রুটি ধ্বংস করা হয়।

এসময় উপস্থিত জনসাধারণকে সচেতন করার লক্ষে তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

মন্তব্য করুন