ময়মনসিংহ গফরগাঁও চলন্ত ট্রেন থামিয়ে ৩ ছিনতাই কারী আটক

0
909

ময়মনসিংহের গফরগাঁওয়ে ট্রেনের ছাদে ছিনতাই শেষে এক যাত্রীকে ট্রেনে থেকে ফেলে দেয়ার চেষ্টা চালায় সংঘবদ্ধ ছিনতাইকারী দল । পরে চলন্ত ট্রেন থামিয়ে তিন ছিনতাইকারীকে আটক করে ট্রেন যাত্রী ও স্থানীয়রা জনতা।

গতকাল সোমবার গফরগাঁও রেলওয়ে ষ্টেশন এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুর কমিউটার-১ ট্রেনে ঘটনাটি ঘটে । পরে আটক তিন ছিনতাইকারীকে গফরগাঁও থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। বিকালে আটককৃতদের ময়মনসিংহ জেল হাজতে প্রেরণ করে গফরগাঁও থানা পুলিশ।

জানা যায়, সোমবার সকাল ৮টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুর কমিউটার-১ ট্রেন গফরগাঁও ষ্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় ট্রেনের ছাদে ভ্রমনরত জামালপুরের ডাংধরা গ্রামের অন্তর মিয়া নামে এক ব্যক্তির কাছ থেকে ছিনতাইকারীরা ১লাখ ৮হাজার ৬০০টাকা ছিনিয়ে নিয়ে মারধর করে ছাদ থেকে ফেলে দেওয়ার চেষ্টা করে।

এ সময় অন্তর মিয়া প্রাণ বাঁচাতে ডাক চিৎকার শুরু করায় রেল লাইনের পাশে থাকা লোকজন সিগনাল দিলে চালক ট্রেনটি থামান। ট্রেন থামার পর পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন হোসেনপুর উপজেলার ফুলদী গ্রামের বুলবুলের ছেলে আতিকুল(২২), গফরগাঁওয়ের পাকাটি গ্রামের সোহাগ(২৫) ও রাঘাইচটি গ্রামের নবী হোসেনের ছেলে রুবেল(২২) নামে তিন ছিনতাইকারীকে আটক করে।

আটককৃতদের স্থানীয় আওয়ামীলীগ নেতা, ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের কাছে নিয়ে গেলে তিনি গফরগাঁও থানা পুলিশের কাছে ছিনতাইকারীদের সোপর্দ করেন। আটকতৃত ছিনতাইকারীদের কাছ থেকে ২৮হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

ছিনতাইয়ের কবলে পরা অন্তর মিয়া জানায়, আমার একটি ইজি বাইক (বেটারী চালীত) গাড়ি ছিল বন্যায় ক্ষতিগ্রস্ত বসত বাড়ি মেরামত করতে টাকার প্রয়োজন হওযায় সেটি বিক্রি করে ঢাকা থেকে বাড়ি যাচ্ছিলাম। গফরগাঁও রেলষ্টেশন থেকে ট্রেন ছাড়া মাত্রই ছিনতাইকারীরা আমার বেগ ও প্যান্টে থাকা ১লক্ষ ৮হাজার টাকা ছিনিয়ে নেয় । এসময় আমার ডাক চিৎকার শুনে রেল লাইনের লোকজন গাড়ির চালককে সিগনাল দিলে ট্রেন থামান। পরে ট্রেনের যাত্রীরা ও স্থানীয় লোকজন তিন ছিনতাইকারীকে আটক করলেও অন্য ৩/৪ছিনতাইকারী পালিয়ে যায়।

গফরগাঁও থানার ওসি একেএম মাহবুব আলম বলেন, ছিনতাই এ জড়িত আটক ৩জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য করুন