ত্রিশালে বিএডিসির ১২শ’ বস্তা বীজসহ ট্রাক আটক

0
1003

ত্রিশাল প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে বিএডিসি’র ২৮ ও ২৯ জাতের সরকারী ধানবীজ অবৈধভাবে বিক্রি করার জন্য নিয়ে আসা বীজসহ ট্রাক একটি ট্রাক আটক করেছে উপজেলা প্রশাসন।

 

জানাযায়, রোববার গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার আবুজাফর রিপন ও উপজেলা কৃষি কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) মোঃ শাহাদুল ইসলাম অভিযান চালিয়ে পৌর শহরের পুরাতন ছাগল হাটা থেকে ধানবীজ ভর্তি একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৪২৭৩৪) আটক করে।

 

টের পেয়ে ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়। সোমবার বিকালে আটককৃত ট্রাকটি ত্রিশাল থানায় খোলা হয়। এসময় উপস্থিত ছিলেন, বিএডিসির যুগ্ম পরিচালক (বীজ) তপন কুমার আইচ, উপ-পরিচালক (বীজ) আইয়ুব উল্লাহ প্রমূখ।

 

উপজেলা কৃষি কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) মোঃ শাহাদুল ইসলাম জানান, ধানের বীজগুলো ত্রিশালের প্রকৃত কৃষকদের মাঝে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করে সরকারের কোষাগারে টাকা জমা দেওয়া হবে।

 

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ জাকিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।উপজেলা নির্বাহী অফিসার আবুজাফর রিপন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পৌর শহরের পুড়াতন ছাগল হাটায় অভিযান চালিয়ে ট্রাকটি আটক করার পর সোমবার বিকালে তা গণনা করে ট্রাকে ২৮ জাতের ধানের ৪৯৮টি বস্তা ও ২৯ জাতের ধানের ৬৯৮টি বস্তাসহ মোট ১১শ ৯৬টি ধানের বস্তা পাওয়া যায়।

মন্তব্য করুন