ইউএনও’র বাসভবনে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় ৩ জন গ্রেফতার

0
980
উপজেলা যুবলীগের ১৪বছর ৪মাস ৩দিন পর অনুষ্ঠতব্য সম্মেলনকে ঘিরে উপজেলা যুবলীগের কোন্দলের জের ধরে ইউএনও’র বাসভবনসহ ৫ স্থানে পেট্রলবোমা হামলার ঘটনা ঘটে গত ৩০নভেম্বর। ভোরে সম্মেলনের মঞ্চেও আগুন দেয় দুবৃত্তরা। উপজেলা প্রশাসন ১৪৪ধারা জারি করে। যুবলীগের সম্মেলন স্থগিত হয়ে যায়।
গৌরীপুরে উপজেলা যুবলীগের কোন্দলের জের ধরে ইউএনও’র বাসভবনে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ ৩জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ আশিকুর রহমান। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইখতিয়ার হোসেন জানান, রোববার (৩ ডিসেম্বর/১৭) বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিবুল হকের আদালত শুনানী শেষে আল আমিন (২০) ও রনি মিয়া (২০) কে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য ২দিনের রিমাণ্ড আবেদন মঞ্জুর করেন।
শনিবার একই আদালতে গ্রেফতারকৃত আশরাফুল আলম (২৫) হাজির করে রিমা- করার করার পর ৩দিনের রিমাণ্ড আবেদন মঞ্জুর করেন।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে বঙ্গবন্ধু চত্বরে মঞ্চ তৈরি করা হয়। ভোরে দুর্বৃত্ত্বরা মঞ্চের একপাশের কাপড়ে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। অপরদিকে উপজেলার সিনেমা হল মোড়, স্টেশন রোড মোড়, কালীপুর মধ্যম তরফ, বালুয়াপাড়া বাজারে একযোগে সকাল ৯টায় পেট্টোল বোমা বিস্ফোরণের খবর পাওয়া যায়। সকাল সোয়া ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তারের বাসভবনে বোমা বিস্ফোরণের অগ্নিকা-ের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ইউএনও’র বাসার কাজের মহিলা সাতুতী গ্রামের নুর ইসলামের স্ত্রী জোহরা খাতুন জানান, সকাল সোয়া ১০টার দিকে বাসার পিছনের দিক থেকে হঠাৎ বিকট শব্দ শোনতে পাই। এরপর আগুন ধরে যায়।
ইউএনও মর্জিনা আক্তার জানান, ঘটনাস্থলে বোমার বিস্ফোরণের কাচ ও বোমার আলামত রয়েছে। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান, পেট্টোল বোমা বিস্ফোরণের আলামত সংগ্রহ করা হয়েছে। এসব ঘটনার প্রেক্ষিতে দুপুর ১২টায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সম্মেলন স্থান বঙ্গবন্ধু চত্বর, হারুণ পার্ক ও আশপাশের এলাকায় ১৪৪ধারা জারি করেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্জিনা আক্তার।
ইউএনও’র বাসায় বোমা হামলার ঘটনার তার অফিসের নিরাপত্তা প্রহরী মো. রফিকুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতনামা আসামী দিয়ে গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করেন।

মন্তব্য করুন