গোদাগাড়ীতে ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে দু’টি পক্ষের মধ্যে উত্তেজনা

0
977

শামসুজ্জোহা বাবু গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর গোদাগাড়ীতে ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে দু’টি পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। স্থানীয় সুত্রে জানাযায়, গোদাগাড়ী পৌর এলাকার রেলবাজার মাদারপুর সংলগ্ন নদীর পাড়ে মাঠে মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে স্থানীয় ক্রীড়া সংগঠন। পৌরসভার আর্থিক সাহায্যে মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন আজ রোববার বিকেল ৩ টায়।

উদ্বোধনী অনুষ্ঠানে গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবুর সভাপতিত্বে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপ¯ি’ত থাকার কথা রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের। কিš‘ একই সময় একই মাঠে রেলবাজার শেখ রাসেল স্মৃতি সংসদ আয়োজিত শেখ রাসেল গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের প্র¯‘তি গ্রহণ করেছে। শেখ রাসেল স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত থাকার কথা রয়েছে, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউজ্জামানের। একই মাঠে ২টি টুর্নামেন্টের আয়োজনকে কেন্দ্র করে গতকাল গোদাগাড়ী পৌরসভার মেযর সমর্থক ও শেখ রাসেল স্মৃতি সংসদের সমর্থকেরা মুখোমুখি অব¯’ানে রয়েছে।

ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে দুই পক্ষকে ডেকে টুর্নামেন্ট আয়োজন না করার জন্য মৌখিকভাবে নির্দেশ দেয়া হয়েছে। তবে উপজেলা নির্বাহী অফিসারের এ নির্দেশনা উপক্ষো করে দুই পক্ষই উদ্বোধনী অনুষ্ঠান করার পক্ষে শক্ত অব¯’ানে রয়েছে। এ প্রসঙ্গে গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু বলেন, মেয়র গোল্ডকাপ করার জন্য রেলবাজার-মাদারপুর সংলগ্ন নদীর পাড়ের মাঠটি গত ১ মাস থেকে সংস্কার করে আসছে। তাই এই মাঠে মেয়র গোল্ডকাপ করার অধিকার থাকায় উদ্বোধনী অনুষ্ঠান থেকে তার সমর্থকেরা সরে আসবে না। মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট পÐ করতেই শেখ রাসেল স্মৃতি সংসদের নামে অরেকটি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি শাহরুখ সারোয়ার সনেট বলেন, মাঠটি ফাঁকা পড়ে ছিল। গত কয়েক বছর ধরে এ সময় শেখ রাসেল স্মৃতি সংসদের উদ্যোগে এ মাঠে নিয়মিত ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হ”েছ। এর ধারাবাহিকতায় শেখ রাসেল স্মৃতি সংসদ এবার টুর্নামেন্টের আয়োজন করে। তারা এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান থেকে সরে আসবে না বলে সভাপতি জানান। এই মাঠে মেয়র গোল্ডকাপ টুর্নামেন্ট আয়োজনের বিষয়টি তাদের জানা ছিল না। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ বলেন, বিশৃঙ্খলা ও আইন শৃঙ্খলার অবনতি ঘটার সম্ভাবনা দেখা দেয়ায় দুই পক্ষকে একই মাঠে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন না করতে নির্দেশ দেয়া হয়েছে। প্রশাসনের নির্দেশ অমান্য করা হলে আইনী ব্যব¯’া নেয়া হবে।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি বলেন, মাদারপুর ও রেলবাজার এলাকায় দুই পক্ষের মারামারি এড়াতে পুলিশ টহল জোরদার করা হয়েছে। সকাল থেকেই খেলার মাঠে যে কোন অপ্রীতি কর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অব¯’ায় থাকবে। উল্লেখ্য যে, গত ১৮ নভেম্বর উপজেলার কাকনহাট বালিকা বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বদরুজ্জামান রবু মিয়ার সভাপতিত্বে উন্নয়নের ধারা অব্যহত রাখতে নৌকায় ভোট দিন শিরোনামের মত বিনিময় সভায় আগামী সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসনে নিজকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ঘোষণা দেন গোদাগাড়ী পৌর সভার মেয়র মনিরুল ইসলাম (বাবু)। এর পর থেকেই জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সঙ্গে মেয়র বাবুর দুরুত্ব বেড়ে যায়। একই অংশ হিসেবে মনিরুল ইসলাম বাবু সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী উপেক্ষা করে মোহাম্মদ আলী সরকারকে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয়। এ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউজ্জামান বলেন, মেয়র মনিরুল ইসলাম বাবু ¯’ানীয় জামায়াত-বিএনপির নেতাকর্মীদেরকে সঙ্গে নিয়ে ব্যক্তিগত রাজনৈতিক ফাইদা হাসিলের জন্য মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে আওয়ামী লীগের বিপক্ষে অব¯’ান নিয়েছে। মেয়র মনিরুল ইসলাম বাবু গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক। গত পৌর নির্বাচনের নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হন সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী ও ¯’ানীয় আওয়ামী লীগ নেতাদের অক্লান্ত পরিশ্রমের কারণে বলে উপজেলা আওয়ামী লীগ সভাপতি জানান।

 

মন্তব্য করুন