ভালুকায় সরকারি রাস্তা দখলের প্রতিবাদে মহিলারা ঝাড়ু ও লাঠি মিছিল

0
1118

ময়মনসিংহের ভালুকায় সরকারি রাস্তা দখলের প্রতিবাদে মহিলারা ঝাড়ু ও লাঠি মিছিল করেছে। রোববার (১৯ নভেম্বর) সকালে উপজেলার পাড়াগাঁও গ্রামে মেসার্স হামিদ এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ অপুর ঘনিষ্ঠ সহচর ও আওয়ামীলীগ নেতা হাজ্বী সালাহ উদ্দিন সরকারের নেতৃত্বে রাতের আঁধারে জোরপুর্বক সরকারি রাস্তা দখলের প্রতিবাদে স্থানীয় মহিলারা এ প্রতিবাদ কর্মসূচী পালন করে।

এ ঘটনায় স্থানীয় নারীরা সম্মিলিতভাবে ঝাড়ু ও লাঠি নিয়ে মিছিল করে ও পরে সিডস্টোর-সখিপুর সড়ক প্রায় ৩ঘন্টা অবরোধ করে রাখে। খবর পেয়ে ভালুকার সহকারী কমিশনার (ভূমি) দীপায়ন দাস শুভ, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন-অর-রশিদ, হাবিরবাড়ি ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু ঘটনাস্থলে পৌঁছে সরকারী রাস্তা কেউ দখল করে রাখতে পারবেনা এমন আশ্বাস দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়।

জানা যায়, উপজেলার পাড়াগাঁও গাঙ্গাটিয়া এলাকায় বেশ কিছু দাগে বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু’র ছোট ভাই ইন্তেখাবুল হামিদ অপুকে মেসার্স হামিদ এগ্রো লিঃ এর নামে স্থানীয় আওয়ামীলীগ নেতা হাজ্বী সালাহ উদ্দিন সরকার আনুমানিক ৫০/৬০বিঘা জমি ক্রয় করে দেন। শনিবার রাতে আওয়ামীলীগ নেতা হাজ্বী সালাহ উদ্দিনের নির্দেশে শ্রমিকদল নেতা আবু হানিফ, প্রজেক্ট ম্যানেজার শাহীন ও দীপকের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসীরা পাড়াগাঁও মৌজার ২৩৮নং ও ২৮৯নং দাগে ৫০বছর যাবত ব্যবহৃত সরকারী রাস্তার দুই স্থানে সিমেন্টের পিলার ও কাঁটা তারের বেড়া দেয়।

সকালবেলা স্থানীয় নারীরা কাঁটা তারের বেড়া ভেঙে ফেলে। খবর পেয়ে হাজ্বী সালাহ উদ্দিনের লোকজন এসে বাঁধা দেয়ার চেষ্টা করলে পুরো গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শিল্প পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাবিরবাড়ি ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু বলেন, কাগজপত্র ঠিক থাকলে রাতের আঁধারে কেন কাঁটা তারের বেড়া দেয়া হলো, কাজটি ঠিক হয়নি।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন অর রশিদ বলেন, পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) দীপায়ন দাস শুভ জানান, হামিদ এগ্রো লিঃ এর লোকজন মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে পিলার পুঁতে কাঁটা তারের বেড়া দেয়ায় এ ঘটনার সুত্রপাত হয়। রবিবার বিকাল ৪টার সময় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উভয় পক্ষকে নিয়ে বসা হবে।

মন্তব্য করুন