বিজয় ৭১ হল ছাত্রলীগের যুগ্ম- সাধারন সম্পাদক হলেন ময়মনসিংহের ইবনে কায়েস জিয়া

0
2402

নবঘোষিত বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম প্রধাণ ইউনিট ঢাকা বিশ্ববিদ্যালয়ের টুইন টাওয়ার খ্যাত বিজয় একাত্তর হল শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার কৃতি সন্তান ইবনে কায়েস জিয়া।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার পর থেকে ছাত্রলীগের সাথে জড়িত তিনি । ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগে অধ্যয়নরত থাকাকালীন সেখানে ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী ছিলেন। বিজয় একাত্তর হল নতুন হওয়ার কারণে সেখানে ছাত্রলীগ প্রতিষ্ঠিত ও সুসংঘঠিত ছিল না । এ হলে যে কয়জন ছাত্রলীগ প্রতিষ্ঠা করতে নিরলস পরিশ্রম করে গেছেন তার মধ্যে তিনি অন্যতম।

তিনি বিজয় একাত্তর হলের সাবেক কমিটির আন্তর্জাতিক সম্পাদক ছিলেন। তার কাছে আমাদের প্রতিনিধি প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, আমি ত্যাগ পরিশ্রম এবং পরিপূর্ণতায় বিশ্বাসী। একজন ছাত্রলীগ কর্মীকে অবশ্যই ত্যাগী, পরিশ্রমী এবং পরিপূর্ণ একজন মানুষ হতে হবে। এখন সুসময় চলছে।তাই বলে ত্যাগ আর পরিশ্রমের চর্চা বণ্ধ করে দিলে দুঃসময়ে এর ফল ভোগ করতে হবে। আর অপরিপূর্ণ কর্মী ছাত্রলীগের জন্য অভিশাপ।

মেধা, মনন , প্রজ্ঞা, ত্যাগ আর পরিশ্রমের মাধ্যমেই একজন পরিপূর্ণ ছাত্রলীগ কর্মী গড়ে উঠে। তাই ছাত্ররাজনীতিতে পরিপূর্ণ হয়ে গড়ে উঠেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অংশীদার হতে চাই এবং দেশরত্ন শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে চাই।

মন্তব্য করুন