উপমন্ত্রীর পদমর্যাদা পেলেন মেয়র ডা. সেলিনা হায়াত আইভী

0
1232

 

অবশেষে উপমন্ত্রীর পদমর্যাদা পেলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম বিষয়টি জানিয়েছেন।

এছাড়া ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দুই মেয়র মন্ত্রীর পদমর্যাদা পেয়েছেন। এর ফলে ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ও দক্ষিণের মেয়র সাঈদ খোকন মন্ত্রী হিসেবে এবং নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভী উপমন্ত্রী হিসেবে সুযোগ-সুবিধা ভোগ করবেন। মন্ত্রিপরিষদ সচিব বলেন, রুলস অব বিজনেস অনুযায়ী প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে এই মর্যাদা বৃদ্ধি করা হয়।

ডা. সেলিনা হায়াৎ আইভী ১৯৬৬ সালের ৬ জুন নারায়ণগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। মাতা-মমতাজ বেগম ও পিতা সাবেক পৌর চেয়ারম্যান আলী আহাম্মদ চুনকা। চুনকা পরিবারের পাঁচ সন্তানের মধ্যে ডা. আইভী হলেন প্রথম সন্তান।

২০১১ সালের ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে আইভী বিপুল ভোটে জয়ী হন। ওই নির্বাচনে দলের সমর্থন না পেলেও একচুল পিছু হটেনি আইভী। আওয়ামী লীগ নাসিক নির্বাচনে শামীম ওসমানকে সমর্থন দেওয়ার পরও আইভী নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন। তার পক্ষে নির্বাচন পরিচালনা করতে গঠন করা হয় ‘সম্মিলিত নাগরিক পরিষদ’।

নির্বাচনে দোয়াত কলম প্রতীকে আইভী পেয়েছিলেন ১ লাখ ৮০ হাজার ৪৮ ভোট। তার প্রতিদ্বন্ধীরা পান আতিকুল ইসলাম জীবন (তালা) ১ হাজার ৮৫৫ ভোট, তৈমুর আলম খন্দকার (আনারস) ৭ হাজার ৬১৬, আতিকুর রহমান নাননু মুন্সী (গরুর গাড়ি) ৬ হাজার ৬ হাজার ৬১২, শরীফ মোহাম্মদ (হাঁস) ১ হাজার ৪৮৩, শামীম ওসমান (দেওয়াল ঘড়ি) ৭৮ হাজার ৭০৫ ৪৮ ভোট।

মন্তব্য করুন