অপরাধী মাদক ব্যবসায়ী ধরতে আমার সোর্স দরকার নেই-সোর্স আপনারাই” ওসি শাহ কামাল আকন্দ

0
111
আজ বুধবার বিকালে ১ ডিসেম্বর মহান বিজয়ের মাসের প্রথম দিনেই ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ নগরীর কৃষ্টপুর দক্ষিনপাড়া কমিউনিটি পুলিশিং কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক আলোচনা সভা করেন।
এসময় ওসি বলেন, পুলিশ ইচ্ছে করলেই একার পক্ষে মাদকমুক্ত সমাজ গঠন করতে পারবে না। মাদকমুক্ত সমাজ গড়তে হলে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। অপরাধী মাদক ব্যবসায়ী ধরতে আমার সোর্স দরকার নেই। সোর্স আপনারাই। বিট পুলিশিং কার্যক্রমকে নিয়মিত করবো আমি।
বিট পুলিশিং কার্যক্রম নিয়ে ময়মনসিংহ সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।
পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে চুরি, ছিনতাই, চাঁদাবাজী, সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

মন্তব্য করুন