আন্তঃজেলা ডাকাত দলের ২৮ সদস্যকে আটক

0
837
ঢাকার অদূরে সাভারের নবীনগরে বাস থেকে আন্তঃজেলা ডাকাত দলের ২৮ সদস্যকে আটক করার কথা জানিয়েছে পুলিশ। এ সময় বাসের পেছনে বেঁধে রাখা আহত দুজন যাত্রীকেও উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাস স্ট্যান্ড থেকে পুলিশ তাদের আটক করে।
এ সময় দুই পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। তাদের কাছ থেকে বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, দুটি ম্যাগাজিন, ২৪টি মোবাইল ফোন সেট এবং ১০ হাজার টাকা ও দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আউয়াল জানান, একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা বাসে করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে সংবাদে আশুলিয়া থানা পুলিশ ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে একটি বাসকে সন্দেহ করে এবং বাসটিকে নজরদারিতে রাখে। বাসটি প্রথমে সাভার থেকে মানিকগঞ্জ যায়। পরে বাসটি মানিকগঞ্জ থেকে ঘুরে সাভারের দিকে আসার সময় নবীনগর বাস স্ট্যান্ডে বাসটি পৌঁছলে আশুলিয়া থানা পুলিশ বাসটি থামিয়ে বাসের ভেতরে থাকা সকলকে নিচে নেমে আসতে আহ্বান জানায় পুলিশ।
 কিস্তু কেউ বের না হয়ে বাসের ভেতর থেকে ডাকাত দলের সদস্যরা গুলি ছোড়ে। পরে পুলিশও পাল্টা গুলি করে। এক পর্যায়ে পুলিশ বাসটি ও ডাকাতদের আটক করতে সক্ষম হয়। গোলাগুলিতে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল, পরিদর্শক (অপারেশন) জাহেদুল ইসলামসহ কয়েকজন আহত হয়েছেন। পুলিশের অভিযোগ আটক ডাকাতরা দীর্ঘ দিন ধরে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে গাড়িতে যাত্রীদের উঠিয়ে টাকা ও মোবাইল ফোনসহ মূল্যবান মালামাল লুটপাট করে আসছিল।তারা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এ ঘটনায় ডাকাতি ও পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ার অভিযোগে মামলার প্রস্তুতি চলছে বলে জানান অভিযানে থাকা আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) রাকিবুল ইসলাম।

মন্তব্য করুন