শেখ মাসুমের উপর হামলাকারীদের গ্রেফতারে দাবীতে বিক্ষোভ মিছিলে ককটেল বিস্ফোরন

0
2767

স্টাফ রিপোটার : ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহŸায়ক শেখ শাহ আলম মাসুমকে ফোন করে ডেকে এনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আজ ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

শেখ মাসুমের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিলটি শহরের বিপিন পার্ক থেকে শুরু করে দুর্ঘাবাড়ি হয়ে গাঙ্গিনারপাড় যাওয়া মাত্রই অঙ্গাতনামা দূবৃত্তরা মিছিলটি ছত্রভঙ্গ করতে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় মিছিলে পিছনে থাকা লোকজন দৌড়ে পালিয়ে যায়। মিছিলটি গুরুত্বপুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে পুর্নরায় বিপিন পার্কে এস সংক্ষিপ্ত সমাবেশে শেষ হয।


এসময় মিছিলে অংশগ্রহণকারীরা মাসুম উপর হামলাকারীদের ফাঁসি চাই, ফাঁসি চাই,মাসুমের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে এসব শ্লোগানে শ্লোগানে উত্তাল করে ময়মনসিংহ শহর।

বিক্ষোভ মিছিলটি শেষ করে বিপিন পার্কে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এড.নুরুজ্জামান খোকন বলেন, মাসুম কে মোবাইল ফোনে ঢেকে নিয়ে যে সকল সন্ত্রাসীরা তাকে এলোপাথারী কুপিয়েছে ও পায়ে গুলি করে আহত করেছে তাদের বিচার করতে হবে প্রশানের। অচিরেই যদি এদের গ্রেপ্তার করা না হয় কঠোর কর্মসূচীর ঘোষনা দিবে জেলা স্বেচ্ছাসেবকলীগ।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল গণি বলেন, সন্ত্রাসীরা যে হোক এদের বিচার প্রশাসনের করতে হবে। প্রশাসন যদি বিচার না করে তাহলে আমরা তীব্র আন্দোলন ঘোষনা করবো। মিছিলে আরো উপস্থিত ছিলেন, মহানগর সেচ্ছাসেবক লীগের আহŸায়ক মোফাখার হোসেন খোকন, মহাগরের যুগ্ন আহŸায়ক আব্দুল আওয়াল মিন্টু, যুগ্ন আহŸায়ক মাসুদ রানা, মানিক সরকারসহ আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের শত শত নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, গত মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে নগরীর জয়নুল আবেদীন পার্কে সারিন্দা ক্যাফের সামনে ফোন করে ডেকে নিয়ে এ ঘটনা ঘটায় দুর্বৃত্তরা।

গুরুতর আহত অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়। মাসুমের অবস্থার অবনতি হলে সঙ্গে সঙ্গে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। তিনি শহরের ধোপাখোলা মোড় এলাকার তোতা মিয়ার ছেলে।

 

মন্তব্য করুন