মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগে পুলিশ সুপারদের কঠোর হতে হবে- ডিআইজি

0
148

ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ বলেছেন, রেঞ্জের জেলাসমূহকে মাদকমুক্ত জেলা গঠনের লক্ষে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মাদক বিরোধী অভিযান জোরদার এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগে রেঞ্জের জেলাসমূহের পুলিশ সুপারদের আরো কঠোর হতে হবে। এছাড়া খুন ও নারী নির্যাতনসহ গুরুত্বপূর্ণ মামলা সমুহে জড়িতদের দ্রুত গ্রেফতার ও তদন্ত কার্যক্রম নির্ধারিত সময়ে শেষ করতে হবে।

ময়মনসিংহ রেঞ্জের জানুয়ারী-মার্চ ২০২১ মাসের ত্রৈমাসিক এবং মার্চ ২০২১ মাসের মাসিক অপরাধ সভায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশ্য ডিআইজি এ সব কথা বলেন।
সোমবার ২৬ এপ্রিল ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি’র কার্যালয়ের সম্মেলন কক্ষে জানুয়ারী-মার্চ/২০২১ মাসের ত্রৈমাসিক এবং মার্চ/২০২১ মাসের মাসিক অপরাধ সভা ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন অর রশিদ, বিপিএম।

অপরাধ সভায় খুন, নারী নির্যাতনসহ অন্যান্য মামলা সমূহে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করাসহ তদন্ত কার্যক্রম নির্ধারিত সময়ে শেষ করার পাশাপাশি বিট পুলিশিংয়ের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সংবাদকর্মী, কমিউনিটি পুলিশিং সদস্যদের মাধ্যমে খুন ও নারী নির্যাতন প্রতিরোধে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন ডিআইজি।

সভায় অতিরিক্ত রেঞ্জ ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূঁঞা, রেঞ্জ অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশীদ, মোঃ ফারুক হোসেন, কাজী শাহ্নেওয়াজ পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার (অপস এন্ড ইন্টেলঃ), রেঞ্জ অফিস, ময়মনসিংহ এবং রেঞ্জ অফিসের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও ময়মনসিংহের পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, পুলিশ সুপার শেরপুর মোঃ হাসান নাহিদ চৌধুরী, পুলিশ সুপার নেত্রকোনা মোঃ আকবর আলী মুন্সী, পুলিশ সুপার জামালপুর নাছির উদ্দিন আহমেদ, পুলিশ সুপার পিবিআই, ময়মনসিংহ এবং বিশেষ পুলিশ সুপার, সিআইডি, ময়মনসিংহগণ ভার্চুয়ালি সভায় সংযুক্ত ছিলেন।

মন্তব্য করুন