অদম্য এক মেয়র ইকরামুল হক টিটু!

0
659

মো: সোহেল গণি

সমাজ, দেশ, মাটি ও মানুষের জন্য যার রাজনীতি সেই মেয়র মোঃ ইকরামুল হক টিটু নিজের কর্মগুণে দুইবার কাউ‌ন্সিলর, প্যা‌নেল মেয়র, ভারপ্রাপ্ত মেয়র, সরাস‌রি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভাবে বিএমপির প্রার্থীকে পরাজিত করে পৌর মেয়র নির্বাচিত হন, পাঁচ বছর পূর্ণ হওয়ার পর সিটি কর্পোরেশন ঘোষণা করা হয় এবং তিনি প্রশাসক হিসেবে নিয়োগ প্রাপ্ত হন, সর্বশেষ জন‌নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাপ্রাপ্ত হ‌য়ে নৌকা প্রতীকে তিনি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হন। একাধারে তিনি ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করে চলছেন। একবার পৌরসভার মেয়র হিসাবে পাঁচ বছর দায়িত্ব পালন ক‌রে তিনি বুঝতে পেরেছিলেন এই শহরের জলাবদ্ধতা নিরসন ও পরিষ্কার-পরিচ্ছন্নন কিভাবে কর‌তে হ‌বে। আর তাই ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র নির্বা‌চিত হওয়ার পরে নগ‌রের দৃশ্যপট এমনই পরিবর্তন করেছেন যার কারনে নগরবাসী আধুনিক ময়মন‌সিংহ তৈরির নায়ক বলতে মেয়র মোঃ ইকরামুল হক টিটু’কে জানে এবং বুঝে।

তিনি দীর্ঘ রাজনৈতিক জীবনে ভোগ বিলাস ত্যাগ ক‌রে পথচলা শুরু ক‌রেন ময়মন‌সিংহ মানুষের সুখ দুঃখের সাথী হয়ে। পাশাপা‌শি আওয়ামীলী‌গের ত্যাগী, বঞ্চিত, অবহেলিত, নিপীড়িত, নির্যাতিত যারা তার সাথে রাজনীতি করে‌ছেন তারা আজ আওয়ামীলীগ দ‌লে প্র‌তি‌ষ্ঠিত কিন্তু মেয়র টিটু সাধারন মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন প্রানের ময়মন‌সিং‌হে ।

এদিকে করোনা মহামারীতে পৃথিবী যখন কঠিন অবস্থায় তখন বাংলাদেশে করোনা রোগী ধরা পড়ার আগে থেকেই ময়মন‌সিংহ মহানগর মহা পরিষ্কার পরিচ্চন্ন রাখতে দিনরাত পরিশ্রম করেছেন মেয়র ইকরামুল হক টিটু। ইতিপূর্বে পরিষ্কার পরিচ্চন্ন অভিযান, করোনা প্রতিরোধে উপজেলা, পৌরসভা, ইউনিয়নের ওয়ার্ড পর্যন্ত বিচরন করেছেন তিনি। এছাড়াও করোনা সংকটে জনদুরত্ব নিশ্চিত করন ও খাদ্য সংকট যেনো না পড়ে এবং কেউ যেনো না খেয়ে থাকে সে লক্ষ্যে দিন রাত নিজের জীবন বাজী রেখে ছুটছেন ১নং ওয়ার্ড থে‌কে ৩৩ নং ওয়ার্ড গ্রামীন জনপদে।

সম্প্রতি করোনা সংকট, শ্রমিক সংকটে কৃষকের ধান কাটা,খাদ্য সংকট মোকাবেলা এবং ডেঙ্গু প্রকোপ থেকে বাঁচতে মতবিনিময় সভার আয়োজন করেন প্রিয় নেতা মেয়র মোঃ ইকরামুল হক টিটু ভাই। এ বার্তা তৃনমুল পর্যন্ত পৌছাতে জনদুরত্ব নিশ্চিত করে মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ, সরকারী দপ্তর প্রতিনিধি, ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিদি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করা হয়। আমরা সবসময় এই মহৎ মানুষটির দীর্ঘায়ু কামনা করি আমিন।

-জয় বাংলা জয় বঙ্গবন্ধু, জয় হোক প্রিয় ময়মন‌সিংহ বাসীর।

(মোঃ সো‌হেল গ‌নি, সা‌বেক যুগ্ম আহ্ববায়ক শহর ছাত্রলীগ ও সাংগঠ‌নিক সম্পাদক জেলা স্বেচ্ছাসেবক লীগ,ক্রাইম নিউজ৭১.কম সম্পাদক ‌)

মন্তব্য করুন