ময়মনসিংহ কৃষ্টপুর আদর্শ কলোনীতে অাসামীদের ঘড় বাতিলের তদন্ত শুরু

0
940

স্টাফ রিপোটার : ময়মনসিংহ নগরীর কৃষ্টপুর সরকারী আদর্শ কলোনিতে হত্যাসহ নানা অনিয়মের অভিযোগ তদন্ত করছে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

আজ বৃহস্পতিবার দুপুরে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মবিনুর রহমানের নেতৃত্বে তিন সদস্যের একটি দল তদন্তে যান কলোনীতে ।

মবিনুর রহমান বলেন, গত ৭ সেপ্টেম্বর কলোনীর ও/৮ এবং এম/১ ঘরের মালিক হোসেন আলী এবং আনোয়ার হোসেনের বিরুদ্ধে সা¤প্রতিক জাহাঙ্গীর হত্যাসহ নানা অনিয়মের অভিযোগ এনে বরাদ্দকৃত ঘর বাতিলের জন্য জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ প্রদান করেন কলোনির নেতৃবৃন্দরা।
কলোনীর সাংবিধানিক ৩ নি মে কেউ ভঙ্গ করলে তা তদন্তে প্রমাণিত হলে তার বরাদ্দকৃত ঘর বাতিল বলে গণ্য হবে। তাই সকালে সরেজমিনে এসে বাদী এবং বিবাদী পক্ষের বক্তব্য শুনে তা কোড করে নেয়া হয়েছে। সমাজ বিরোধী অপরাধের অভিযোগ সরেজমিনে গিয়ে প্রমাণও পাওয়া গেছে। দ্রæত তদন্তের রিপোর্ট জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা বরাবর পাঠানো হবে।
তাদের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। কৃষ্টপুর সরকারী আদর্শ কলোনির সাধারন সম্পাদক মাসুদ রানা রনি জানান, গত কয়েক বছর ধরে কলোনীতে থাকা জাতীয় স্বেচ্ছাসেবক পাট্রির নেতা হোসেন আলী তার ছেলে রিপন, রাসেল এবং আনোয়ার হোসেনের ছেলে নাঈমের অত্যাচারে কলোনীর মানুষ অতিষ্ঠ।

কিছুদিন আগে তারা পরিকল্পিত ভাবে জাহাঙ্গীর নামে এক যুবককে হত্যা করে সেপ্টিট্যাংকে ভিতরে ফেলে রাখে। এছাড়াও তারা নানা সময় বিভিন্ন অসামাজিক কাজ করতো। তাদের প্রতিবাদ করার মতো কেউ ছিলনা।
তাই আমরা এইসব অত্যাচার সইতে না পেরে তাদের নামে কলোনিতে বরাদ্দকৃত ঘর বাতিলের দাবি জানিয়ে লিখিত অভিযোগ দেই। সরকার দ্রæত তাদের নামে বরাদ্দকৃত ঘর বাতিল করে কলোনী বাসিকে স্বাভাবিক ভাবে চলার সুযোগ করে দেবে বলে আমরা আশাবাদী।

তদন্তটিম কলোনিতে পৌছলে সাধারন মানুষ জাহাঙ্গীর হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করে। জাহাঙ্গীর হত্যার সুষ্ঠ বিচারসহ অপরাধীদের নামে বরাদ্দকৃত ঘর দ্রæত বাতিলেরও দাবি জানান স্থানীয়রা।

মন্তব্য করুন