সদর উপজেলা যুবলীগ নেতা শেখ রবিনের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা

0
488

ময়মনসিংহ আনন্দঘন পরিবেশে জেলা যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার বিকালে আনন্দ শোভাযাত্রা নিয়ে শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ রাস্তা পদক্ষিণ করে টাউন হল মাঠ পাঙ্গনে জেলা যুবলীগের আলোচনা সভায় যোগদান করেন সদর উপজেলা যুবলীগ নেতা শেখ রবিনের।

জেলা যুবলীগে যুগ্ম আহ্বায়ক শাহ শওকত উসমান লিটনের উদ্যোগে আজ সকালে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকী পালনের কর্মসূচি। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে আওয়ামী যুবলীগ।

বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় যুবলীগ। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

আনন্দ শোভাযাত্রাটি দৃষ্টিনন্দন করতে জাতীয় পতাকা, যুবলীগের পতাকাসহ বিভিন্ন ধরনের প্লাকার্ড বহন করা হয়।

মন্তব্য করুন