৭ মার্চের ভাষণ শিক্ষার্থী এবং ভবিষ্যৎ প্রজন্মকে অবহিত করতে হবে-মেয়র টিটু

0
1220

স্টাফ রিপোটার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্ব ঐতিহ্য হিসাবে ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায়, এই আনন্দে ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ স¤প্রচার,আলোচনা অনুষ্ঠান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন।

আজ শনিবার সন্ধায় ময়মনসিংহ টাউন হল তারেক স্মৃতি অডিটরিয়ম ভিতরেআলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। এসময় কুদ্দুস বয়াতি গানে গানে সবাইকে উজ্জেবিত করেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু বলেন, আমরা মনে করি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব ঐতিহ্য’ হিসাবে স্বীকৃতি পাওয়া জাতির জন্য তথা এর ইতিহাস ও ঐতিহ্যের জন্য একটি বিরাট অর্জন। বিশ্বের প্রামাণ্য ঐতিহ্য হিসেবে এর অন্তর্ভুক্তির মানে হচ্ছে চিরস্থায়ী বিশ্ব ঐতিহ্যের সঙ্গে এর সম্পৃক্ততা। বিশেষত শিক্ষার্থীদের এবং ভবিষ্যৎ প্রজন্মকে অবহিত করতে হবে। যাতে শিক্ষার্থীরা এবং ভবিষ্যৎ প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ সম্পর্কে সঠিকভাবে জানতে পারে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.মোয়াজ্জেম হসেন বলেন, এই স্বীকৃতিকে বাঙ্গালী জাতি ও বাংলা ভাষার জন্য বিশাল গৌরব হিসাবে উল্লেখ করেন। এই আনন্দে সম্মিলিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন,সেচ্ছাসেবক লীগের সভাপতি এড.নুরুজ্জামান খোকন, সাধারন সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, জেলা যুবলীগের আহŸায়ক লিটন,জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম-সম্পাদক সোহেল গণিসহ জেলা, মহানগর অসংখ্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন