৩০ নং ওয়ার্ডে এক ব্যতিক্রমধর্মী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হলো

0
118
৩০নং ওয়ার্ড কাউন্সিলর এর সভাপতিত্বে ব্যবসায়ী নেতৃবৃন্দ ছাত্র সমাজ সহ বিভিন্ন পেশাজীবী সমন্বয় আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ।
উক্ত মতবিনিময় সভায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে মাদক সন্ত্রাস বাল্যবিবাহ যৌতুক পেশাদার দালাল বখাটে কিশোর গ্যাং বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামী ভূমিদস্যু সুদখোর সকল অপরাধীদের নির্মল এর জন্য খোলামেলা আলোচনা হয়।
উক্ত মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনা সভায় অংশগ্রহণকারী অধিকাংশই ব্যক্তি ই খোলামেলাভাবে আইন-শৃঙ্খলা রক্ষার্থে অফিসার ইনচার্জকে বিভিন্ন প্রশ্ন করেন‌। অফিসার ইনচার্জ প্রত্যেকটি প্রশ্নের যথাযথ জবাব দিয়ে সকলের প্রশংসা অর্জন করেন। এই ধরনের মত বিনিময় সভা আয়োজন করায় এলাকাবাসী অনেক খুশি।
সকলেই এ ধরনের মতবিনিময়সভা প্রতিমাসে অব্যাহত রাখার আবেদন জানান।
আজ শনিবার বিকালে রহমতপুর বাইপাস মোড়ে কোতোয়ালী মডেল থানা বিট-৩০ পুলিশের উদ্যোগে এ আয়োজন করা হয়।
কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ গত দুই মাস ধরে ময়মনসিংহ বিভিন্ন এলাকায় শুরু করেছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটি ইউনিয়নকে একটি বিটে ভাগ করে প্রতি বিটে একজন উপ-পরিদর্শক পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও আরো পুলিশ সদস্যরা কাজ শুরু করেছেন।
কোতোয়ালী মডেল থানা প্রত্যন্ত গ্রাম ও শহরে অপরাধ নির্মূল ও জনগণের আস্থার প্রতীক হয়ে উঠতে কাজ শুরু করেছে। এর মাধ্যমে দ্রুত পুলিশি সেবা প্রাপ্তি নিশ্চিত হচ্ছে প্রত্যন্ত এলাকার মানুষের। বিট পুলিশিং কার্যক্রম ইতোমধ্যে সারা ফেলেছে ময়মনসিংহ জেলায়।
সভায় শাহ্ কামাল আকন্দ বলেন, বিট পুলিশিং-এ আমরা ব্যপক সারা পাচ্ছি। জনগণ উপকৃত হচ্ছে বলে আমরা জানতে পারছি। আপনারা যে সকল অভিযোগ করেছেন তা দ্রুত সমাধান চেষ্টা করবো। বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষেই কাজ করা হচ্ছে।

মন্তব্য করুন