হামলাকারীরা ছাত্রলীগ-যুবলীগের চিহ্নিত সন্ত্রাসী : মির্জা ফখরুল

0
1251

রোহিঙ্গা শরণার্থীদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরের হামলাকারীরা ছাত্রলীগ-যুবলীগের চিহ্নিত সন্ত্রাসী বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, যারা খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালিয়েছে তারা চিহ্নিত। তাদের নাম-ছবি গণমাধ্যমে চলে এসেছে। সত্যকে অস্বীকার করাও অপরাধ। তাদেরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা উচিত ছিল। আওয়ামী লীগ সন্ত্রাসীদের লালন করছে এটাই প্রমাণিত। ২৯ অক্টোবর রবিবার সকালে চট্টগ্রামে মোটেল সৈকতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওই আশা প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

খালেদা জিয়ার গাড়িবহরে হামলার পুনরাবৃত্তি হবে না বলে আশা প্রকাশ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিনবারের প্রধানমন্ত্রী ও বিএনপি প্রধানকে নিরাপত্তা দেওয়া আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব। হামলার ঘটনার পর আমরা পুলিশের আইজিপির সঙ্গে কথা বলেছি। তিনি নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

খালেদা জিয়াকে ক্যারিসমাটিক নেতা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তিনি যখন বের হন তখন মানুষ স্বতস্ফূর্তভাবে রাস্তায় নেমে আসে। যা গতকাল আপনারা দেখেছেন। ক্যারিসমাটিক লিডারদের ক্ষেত্রে এমন হবেই। তিনি আজ পর্যন্ত নির্বাচনে কোনো আসনে হারেননি।

কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শন ও তাদের মাঝে ত্রাণ বিতরণ করতে শনিবার সকাল ১০টা ৪০ মিনিটে গুলশান কার্যালয় থেকে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা হন খালেদা জিয়া। পথে ফেনীর শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় একদল দুর্বৃত্ত গাড়িবহরে হামলা চালায়। এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। বেশ কিছু গাড়ি ভাঙচুর করা হয়। এ ছাড়া চট্টগ্রামের মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়িবহর আবার আক্রান্ত হয়। এতে এনটিভির সাংবাদিকসহ কয়েকজন আহত হন। এর মধ্যেই রাতে খালেদা জিয়া চট্টগ্রামে পৌঁছেন। সেখানেই রাতযাপন করেন।

মন্তব্য করুন