স্পিড বেকার রং করে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করে ইয়ামাহা রাইডার্স ক্লাব

0
125

২২ অক্টোবর নিরাপদ সড়ক দিবস। নিরাপদ সড়ক সবার অধিকার। নিরাপদ সড়ক করার অধিকার আন্দোলনে ইয়ামাহা রাইডার্স ক্লাব ময়মনসিংহ বরাবরের মত দিবসটি পালন করার জন্য,নগরের ভিতরে ও বাহিরে বিশেষ বিশেষ স্থানের রং বিহীন স্পিড ব্রেকার গুলোতে কালার করে। মূলত এটি সচেতনামূলক একটি কর্মসূচি হিসেবে করা হয়। যাতে চালকদের স্পিড ব্রেকার বুঝতে সহায়ক হয় এবং বড় দুর্ঘটনাও প্রতিরোধ করা যাই। ইয়ামাহা রাইডার্স ক্লাব ময়মনসিংহ এ-র এই ক্ষুদ্র প্রচেষ্টা হয়তো কিছু দুর্ঘটনা রোধে সহযোগী হবে।

নগরের ভিতরে ও বাহিরে বিশেষ বিশেষ স্থানের রং বিহীন স্পিড ব্রেকার গুলোতে কালার করে

এ সময় উপস্থিত ছিলেন,রোডস এন্ড হাইওয়ে এ-র ঊর্ধ্বতন কর্মকর্তা কামাল পাশা, এ সি আই মটরস, ময়মানসিংহ এর টেরিটোরি মার্কেটিং অফিসার মোঃ ইসমাইল , ইয়ামাহা রাইডারস ক্লাব ময়মনসিংহের এডমিন মাহমুদুল হাসান শান্ত, ইয়ামিম মুস্তাকিম রিশান, মোডারেটর জহিরুল ইসলাম হৃদয়, আকিব আঁখিয়ার আসিফ, মিলন, লেডি বাইকার কানিজ ফাতিমা অন্তরা সহ সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।এছাড়া উপস্থিত ছিলেন সার্ভিস ইঞ্জিনিয়ার শিহাব ।

রোড সেফটি মূলক বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে চালকদের সচেতনতামূলক বৃদ্ধি, ও রাস্তায় চলাচল এর সঠিক নিয়ম ও দুর্ঘটনা প্রতিরোধে করণীয় কি তা নিয়ে জনগণের মধ্যে সচেতনতামূলক কার্যক্রম করা হয়।

এসময় মার্কেটিং অফিসার মোঃ ইসমাইল বলেন, রাস্তায় চলাচলের সঠিক নিয়ম কানুন এবং সাবধানতার সাথে চলাচলে দুর্ঘটনা যেমন প্রতিরোধ করা যাবে, তেমনি জনগণের মধ্যে সচেতনতাও বাড়বে । নিরাপদ সড়ক শুধুমাত্র একক বিষয় নয়। শুধু আইন প্রনয়ণ ও জরিমানা করার মধ্যেই এটা সীমাবদ্ধ রাখলে প্রকৃত অর্থে নিরাপদ সড়ক বাস্তবায়ন করা যাবে না।

মন্তব্য করুন