ময়মনসিংহ সাহিত্য উৎসবে গুণিশিল্পিদের পুরোস্কার করা হয়

0
1625

স্টাফ রিপোটার: শুক্রবার সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর মুসলিম ইনস্টিটিউটে বাংলা সাহিত্য উৎসবে সম্মান প্রদান করা হয়।

বিভাগীয় আহ্বায়ক সুমি সরকারের সভাপতিত্বে শুভেচ্ছা স্মারক গ্রহণ করে ময়মনসিংহ পৌর মেয়র ইকরামুল হক টিটু। প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন বলেন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় নবীন-প্রবীণ কবি-সাহিত্যিকদের মেলবন্ধন তৈরির প্রত্যয় নিয়ে জাতীয় সাহিত্য সংগঠন কাব্য কথা সাহিত্য পরিষদ এগিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও ভাষা আন্দলন সঠিক তথ্য নবীনদের উৎসাহ করা হয় লিখনি মাধ্যমে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কবি ফরিদ আহমেদ দুলাল। প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন-আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সম্পাদক ও বাংলা একাডেমি শিশু সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি আসলাম সানী।

স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি বীর মুক্তিযোদ্ধা নুরুদ্দীন শেখ, ছড়াশিল্পী ইউসুফ রেজা, কবি আতিয়ার রহমান, কবি সৈয়দ রোকন, কবি সৈয়দ আহমদ আলী আজিজ, কবি সাবেদ আল সাদ, ছড়াকার এম আর মঞ্জু, শওকত হোসেন লিটু, কবি শাহজাহান আলী, কবি মোহাম্মদ মাসুম শেখ ও কবি ফরহাদ রউফ।

পুরস্কৃতরা হলেন-কবি কাজী রোজী, উপন্যাসিক মাহমুদ বাবু, গল্পকার মঞ্জরুল আলম ও কবি আসমা জামান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ পৌর মেয়র মো. ইকরামুল হক টিটু। ৩৭ জন কবিকে উত্তরীয় পরিয়ে সম্মান জানানো হয়।

মন্তব্য করুন