সততা ও দক্ষতা দিয়ে অপরাধ দমাতে চেষ্টা করে যাচ্ছেন এসআই আনোয়ার হোসেন

0
1118

স্টাফ রিপোটার : জনগনের সার্বিক নিরাপত্তার জন্যে প্রয়োজন ভাল মানের সৎ, নিষ্ঠাবান, দায়িত্বশীল পুলিশ সদস্য। তবে বর্তমানে এ বাহিনীর কিছু কর্মকর্তা, পুলিশ সদস্যদের কাজের মাধ্যমে দিন দিন মানুষ বাহিনীটির উপর আস্থা ফিরে পাচ্ছে। তেমনি এক কর্মকর্তা ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার এসআই আনোয়ার হোসেন।

ময়মনসিংহ বিভাগের মানুষদের নিরাপত্তার জন্য ময়মনসিংহ পুলিশ প্রশাসন তাঁদের বুদ্ধিমত্তা ও সাহসীকতার সাথে কাজ করে যাচ্ছে। তাই পুলিশ সদস্যদের উৎসাহিত করতে,তাঁদের কাজের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্যাট্যাগরীতে তাঁদের পুরস্কৃত করা হয়। এই পুরোস্কারটি বহুবার পেয়েছে এসআই আনোয়ার হোসেন।

তার বিভিন্ন সফলতা মধ্যে,মাদক উদ্ধার, অস্ত্র উদ্ধার, হত্যা মামলা আসামী গ্রেফতার, ছিনতাই, চুরি, ওয়ারেন্ট আসামী গ্রেফতার,বিশেষ করে কিছুদিন আগে অপহৃত এক বৃদ্ধাকে উদ্ধার করে এ জেলার ¤্রষ্ঠে এসআই হিসাবে পুরোস্কার তুলে দেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

জানাযায়, ময়মনসিংহ জেলায় যোগদানের শুরু থেকেই তিনি আধুনিকতা এবং দক্ষতার সাথে তার মেধার বিকাশ ঘটিয়ে অপরাধীদের ধরেন। তিনিই একমাত্র পুলিশ যিনি কিনা বাংলাদেশে এতো আধুনিকতা, প্রযুক্তি, টেকনোলজি, সততা এবং দক্ষতা দিয়ে অপরাধ দমাতে চেষ্টা করে যাচ্ছেন ও অনেক গুলো ঘটনার সফলতা এনেছেন। ময়মনসিংহ যে কোন মানুষ উনাকে বন্ধু ভাবতে পারে।

এসআই আনোয়ার হোসেন বলেন, এই প্রেরণার ফলে জেলার অন্যান্য পুলিশদের কাজ করার আগ্রহ বৃদ্ধি পাবে। সেই সাথে বৃদ্ধি পাবে মনোবল ও শক্তি। তার কারণে ক্রমশ আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটছে বলে দাবী করেন। এছাড়া জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম স্যার ও আমাদের নতুন ওসি স্যার কাছে সাধারণ জনগন স্বাচ্ছন্দে তাদের মনের কথা খুলে বলতে পারে। জনগণ আরো পুলিশের কাছাকাছি আসতে পারে। বিভিন্ন অপারেশনের পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে বিভিন্ন ধরনের সচেতন মূলক কার্যক্রম করেন তারা।

মন্তব্য করুন