শেখ মাসুম উপর হামলাকারীদের গ্রেফতার না করলে শহর অচল করার হুমকি

0
2994
হাসপাতাল থেকে ছবি তোলা মাসুমের
হাসপাতাল থেকে ছবি তোলা মাসুমের

স্টাফ রিপোটার : ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক শেখ শাহ আলম মাসুমকে কুপিয়ে যখম করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করা না হলে ময়মনসিংহ শহর অচল করে দেয়ার হুমকি দিয়েছেন সংগঠনটির জ্যেষ্ঠ এক নেতা।

আজ বুধবার (০১ অক্টোবর) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে ওই হুমকি দেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ বি এম নুরুজ্জামান খোকন।


মাসুমের ওপর হামলার ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। মামলা দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন কোতুয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুনসুর আহমদে।

এ হামলায় জড়তিদের অবলিম্বে গ্রেফতারের দাবিতে ফেইসবুকে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

 

আজ বুধবার দুপুর ১টার দিকে খোকন তার নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে লেখেন, ‘ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ মাসুমের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করুন। অন্যথায় শহর অচল করে দেওয়া হবে।’

এদিকে, গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে নগরীর জয়নুল আবেদিন পার্কের ১ নম্বর গেটের সামনে ধারালো অস্ত্র দিয়ে মাসুমকে এ্যালোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রæত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে ময়মনসিংহ মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহŸায়ক মো আবদুল আউয়াল মিন্টু মঙ্গলবার রাতে জানিয়েছিলেন, মাসুমকে ঢাকা পাঠানোর আগে অ্যাম্বুলেন্সে তোলার সময় তিনি তাকে (মিন্টু) একটি গুরুত্বর্পূণ তথ্য জানিয়েছেন।

মাসুমের বরাত দিয়ে মিন্টু জানান, মহানগর যুবলীগের যুগ্ম আহŸায়ক রাসেল পাঠান ফোন করে মাসুমকে জয়নুল আবেদিন পার্কের সারিন্দা হোটেলে নিয়ে যান। সেখানে পাঠানের সামনেই রাজীব, শামীম, সাদিরসহ কয়কেজন মাসুমকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেন।

এ বিষয়ে আজ বুধবার রাতে ফোনে কথা হলে রাসেল পাঠান বলেন, ঘটনার সঙ্গে আমাকে জড়িয়ে মিন্টু যে বক্তব্য দিয়েছেন, তা সঠিক নয়। ওই সময় আমি ঘটনাস্থলেই ছিলাম না, আমি আমার নিজ এলাকা সানকিপাড়ায় ছিলাম। আমি শুনেছি সেখানে আরো ২-৩টি ঘটনা ঘটেছে।

ময়মনসিংহ কোতুয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুনসুর আহমদে বলেন, ‘আহতের স্বজনরা সন্দেহভাজন জড়িতদের নাম প্রকাশ করেছেন। আমরা যাচাই করে দেখছি। এখনও কোনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য করুন