রাতেও থেমে নেই অসহায় মানুষের মাঝে কাউন্সিলর আব্দুল মান্নানের চাল বিতরণ

0
598

রাতেও থেমে নেই কর্মহারা মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নানের।

রাত-দিনে সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ডের পাচটি মহল্লার করোনা ভাইরাসের কারণে কর্মহারা প্রায় ২হাজার পরিবারদের মাঝে বাড়ি বাড়ি ও ওয়ার্ড কার্যালয় সিটি কর্পোরেশনের ৯০০ কেজি চাউলের সাথে আরো ১০ মেট্রিকটন চাউল, ডাল, আলু, পিয়াজ, তৈল নিজ তহবিল থেকে বিতরণ করে যাচ্ছেন ১৬নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মান্নান।

৪ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৯টায় ১৬নং ওয়ার্ড কার্যালয়ে নাটক ঘড়লেন মসজিদ সামনে জনসমাগম না ঘটেই সামাজিক দূরত্ব বজায় রেখে হতদরিদ্র মানুষদের খাবার তুলে দিয়ে দিনের কার্যক্রম শুরু করে। জানাগেছে গভীর রাত পর্যন্ত এই চাউল বিতরণ করে যাবেন কাউন্সিলর আব্দুল মান্নান। গতকাল তিনি চাল বিতরণ করবেন বলে জানাগেছে।

বিশ্বের মহামারী করোনা ভাইরাস যখন চিন্তিত, তখন এর রোগের প্রতিরোধে জনগণের কল্যাণে এগিয়ে এসেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর অাব্দুল মান্নান । প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে একের পর এক নানা কর্মসূচি চালিয়ে ইতোমধ্যে মানুষের মুখে মুখে উঠে এসেছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে ১৬নং ওয়ার্ডের জনগণের মাঝে ২৪ মার্চ থেকে হেক্সিসল, সাবান ও মাস্ক, ব্রিসিং পাওডার, হ্যান্ড স্যানিটাইজার, বিতরণ শুরু করেন। সেই সাথে হ্যাক্সোসল, মাস্ক, সাবান ও চলমান যানবাহনে স্প্রে করা শুরু করে।

কাউন্সিলর অাব্দুল মান্নান বলেন, প্রায় সপ্তাহখানেক ধরে এই কাজ চলমান রাখি। মানুষের ঘড়ে ঘড়ে সাবান ও ব্রিসিং পাওডার পৌছে দেয়।

তারপর দেখলাম করোনা ভাইরাসের কারণে খাবার ক্রাইসিস দেখা দিয়েছে। যার পরিপেক্ষিতে অাজ থেকে সিটি কর্পোরেশনের সহায়তা ও নিজ অর্থায়নে প্রতিদিন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করি। এর পাশাপাশি মঙ্গলবার,বুধবার সকাল থেকে শুরু করে বিকেল পযন্ত ১৬ নং ওয়ার্ড জুড়ে মশার ওষুধ স্প্রে করা হয়। এ রকম ৫টি মেশিন দিয়ে স্প্রে করা হয়। রাস্তায় ঘাড়ি দিয়ে ঔষুধ দিয়ে পানি মাধ্যমে রাস্তা জীবাণু মুক্ত করার পদক্ষেপ গ্রহণ করি।

তিনি অারো বলেন, এই খাবারগুলো বিতরণ করা হয়েছে শুধুমাত্র যারা বেকারগ্রস্ত হয়েছে এবং যারা গরীব ও অসহায় পড়েছে। যে পর্যন্ত আমি সুস্থ আছি আল্লাহর রহমতে আমি মানুষের জন্য কাজ করে যাবো। এভাবে আমাদের নানা কার্যক্রম চলমান থাকবে।

মন্তব্য করুন