ময়মনসিংহ ত্রিশালে জাহাঙ্গীর আলম নামে এক জেএমবি সদস্য আটক

0
1629

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা সদরের কেরানী বাড়ী মোড় এলাকা থেকে জাহাঙ্গীর আলম (২৪) নামে এক জেএমবি সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪। এসময় তার সাথে থাকা ব্যাগ থেকে জিহাদী ও উগ্রবাদী বই এবং লিফলেট উদ্ধার করা হয়।

জাহাঙ্গীর আলম চাঁদপুর জেলা সদরের নুরুল ইসলামের পুত্র বলে র‌্যাবের প্রাথমিক জিঞ্জাসাবাদে জানিয়েছে। সে গাজীপুরের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার সায়েন্স এন্ড এপ্লিকেশন বিষয়ে ডিপ্লোমা প্রোগামে অধ্যয়নরত।

বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১৪ এর অধিনায়ক লেঃ কর্ণেল শরিফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যারের একটি দল দুপুর ১২টার দিকে ত্রিশাল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সংযোগ সড়ক এলাকায় অভিযান চালায়।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। পরে ধাওয়া করে জাহাঙ্গীর আলম ওরফে শ্রাবণ ওরফে আবু শাম নামে একজনকে আটক করে। এসময় জাহাঙ্গীরের ব্যাগ তল্লাশি করে কয়েকটি উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করে।

পরে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর নিজেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। র‌্যাব জানায়, আটককৃত জাহাঙ্গীর ও তার সঙ্গীয়রা ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের প্রকৃত পরিচয় গোপন করে ছদ্মনাম ব্যবহার করে ধর্মের অপব্যাখা দিয়ে মর্মস্পর্শী ভাষায় বিভিন্ন পোষ্ট দিয়ে থাকে এবং সদস্য সংগ্রহের মাধ্যমে তাদের সাংগঠনিক কার্যক্রম আরো শক্তিশ্লাী করার চেষ্ঠা চালিয়ে আসছিলো।

মন্তব্য করুন