ময়মনসিংহে হেফাজতের তান্ডবে আহত ইয়াছিনের খবর নিলেন এসপি ॥ ঈদ সামগ্রী প্রদান

0
167

হেফাজতের তান্ডবে আহত মটর গেরেজ মিস্ত্রী ইয়াছিনের খোজ খবর নেন পুলিশ সুপার আহমার উজ্জামান। বৃহস্পতিবার দুপুরে ইয়াছিনের নিজ বাড়ি জেলা সদরের বাড়েরার পাড়ে পুলিশ সুপার আহত ইয়াছিনের জন্য ঈদ উপহার সামগ্রী নিয়ে উপস্থিত হন। অসহায় মটর গেরেজ মিস্ত্রী পুলিশকে সুপারকে তার বাড়িতে দেখতে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

প্রাপ্ত তথ্য মতে, চলতি বছরের ২৮ এপ্রিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আগমনের বিরোধীতা করে হেফাজতে ইসলাম দেশব্যাপী হরতাল ডাকেন। হরতার তো নয় যেন সহিংসতা। ময়মনসিংহেও পিছিয়ে নেই হেফাজতের নেতাকর্মীরা। ২৮ এপ্রিল নগরীর চরপাড়ায় ও চুরখাই এলাকায় হেফাজত ইসলাম ব্যাপক তান্ডব চালায়। এই তান্ডবে পুলিশসহ একাধিক লোকজন আহত হয়। চুরখাইয়ে মোঃ ইয়াছিন (৩৫) নামে এক মটর গেরেজ মিস্ত্রী আহত হয়। এদিকে গুরুতর আহত মটর গেরেজ মিস্ত্রী ইয়াছিনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য ইয়াছিনকে ঢাকায় রেফার্ড করা হয়। হেফাজতের তান্ডবে গুরুতর আহত ইয়াছিনের চিকিৎসা এবং শারিরীক অবস্থার খোজ খবর শুরু থেকেই নেন ময়মনসিংহের মানবিক পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান।

চিকিৎসাশেষে ইয়াছিন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থ্য হয়ে ইয়াছিনের বাড়ি ফেরার খবরে ময়মনসিংহের মানবিক পুলিশ সুপার আহমার উজ্জামান বৃহ¯প্রতিবার দুপুরে তার নিজ বাড়ি বাড়েরার পাড়ে ঈদ সামগ্রী নিয়ে যান। এছাড়াও পুলিশ সুপার এই অসহায় পরিবারটির জন নগদ সহায়তা প্রদান করেন। ঈদ সামগ্রীর মধ্যে ছিল সেমাই, চিনি, তেল, ডাল, চাল, মসলা, নুডুলস, কিসমিস, আলুসহ অণ্যান্য। অসহায় ইয়াছিনের গ্রামের বাড়িতে পুলিশ সুপার মানবিক সহায়তা, ইদ সামগ্রী ও নগদ অর্থ প্রদান করায় এলাকাবাসি হতবিম্ব হয়ে পড়েন। পুলিশ সুপারকে এলাকাবাসি অভিনন্দন জানিয়েছেন।

পুলিশ সুপারকে তার বাড়িতে পেয়ে ইয়াছিন আবেগ ধরে রাখতে না পেরে কেধে ফেলেন। এক পর্যায়ে ইয়াছিনের জন্য পুলিশের এই উদ্যোগ দেখতে পেয়ে তার মা পুলিশ সুপারকে জড়িয়ে ধরে কেধে উঠেন । এ সময় পুলিশ সুপার তাদেরকে শান্তনা দেন এবং সকল ধরণের সহযোগীতার আশ্বাস প্রদান করেন। হেফাজতের তান্ডবে আহত ইয়াছিনের চিকিৎসা থেকে শুরু করে ঈদের আগে সহযোগীতার হাত বাড়িয়ে তার বাড়িতে যাওয়ার ঘটনাকে এলাকাবাসি বিরল বরে দাবি করেন। এ সময় ডিবির ওসি শাহ কামাল আকন্দসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ সাথে ছিলেন। স্থানীয়রা জানান, একজন পুলিশ সুপার কতটুকু মানবিক হলে, ঝোপঝাড় আর কাদামাটি পেরিয়ে গ্রামের মেঠোপথ বেয়ে আহত ইয়াছিনের খবর নেন। তার বলার প্রয়োজন নেই।

মন্তব্য করুন