ময়মনসিংহে বিজয় দিবসে পুলিশ পোষ্যদের মাঝে পুনাকের পুরস্কার বিতরণ

0
114
পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) ময়মনসিংহের আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে পুলিশ পোষ্যদের রচনা, চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযেগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার বিকালে পুলিশ লাইন্সের ডিলসেডে এই সভা হয়। পুনাক সভানেত্রী কানিজ আহমারের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন পতœী ও পুনাক সদস্য তাহমিনা আহফিন, অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর পতœী ও পুনাক সদস্য রায়হানা তাহসিন, অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন পতœী, অতিরিক্ত পুলিশ সুপার পতœী ও পুনাক সদস্য ফারহানা ইসলাম।
সভাপতির বক্তব্যে পুনাক সভানেত্রী কানিজ আহমার নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন, স্বাধীনতা খুব সহজে আসেনি। অনেক রক্ত ও ত্যাগের মাধ্যমে ৯ মাসের মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা এসেছে। তিনি আরো বলেন, তোমরা বই পড়বে এবং ইন্টারনেটের মাধ্যমে ইতিহাস জানার চেষ্টা করবে। বীর মুক্তিযুদ্ধাদের সম্পর্কে জানবে। তিনি আরো বলেন, আমি চাই আমাদের সন্তানরা ইতিহাস সচেতন হয়ে বেড়ে উঠবে। সঠিক ইতিহাস জেনে ইতিহাস বিকৃতিকারীদের বিরুদ্ধে রুখে দাড়াতে মনোবল গড়ে তুলতে হবে।
পরে পুনাক সভানেত্রী কানিজ আহমার রচনা প্রতিযোগ্যতায় তিন গ্রুপে নয়জন, কবিতা প্রতিযাগীতায় তিন গ্রুপে নয়জন ও চিত্রাংকন প্রতিযোগীতায় নয়জনের মাঝে পুরস্কার বিতরণ করেন। এর মাঝে চিত্রাংকন প্রতিযোগীতায় ময়মনসিংহ জিলা স্কুলের ৫ম শ্রেণীর শিক্ষার্থী পুলিশ সুপার আহমার উজ্জামানের ছেলে মোঃ সাইফি হোসাইন ও অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন খন্দকার ফজলে রাব্বির ছেলে জিলা স্কুলের ৩য় শ্রেণীর শিক্ষার্থী খন্দকার তাহমিদ রাব্বি সহ অন্যান্যরা পুরস্কার প্রাপ্ত হয়েছেন। এছাড়া পুনাক সদস্যদের বাস্কেটবল প্রতিযোগীতায় পুনাক সভানেত্রী কানিজ আহমার, অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দি, পুনাক সহ সভানেত্রী তাহমিনা আফরোজ তানি পুরস্কার প্রাপ্ত হন। অপরদিকে পুনাক সদস্যদেও মাঝে পিলু পাসিং প্রতিযোগীতায় পুনাক সদস্য রায়হানা তাহসিন, কানিজ আহমার ও তাহমিনা আফরোজ তানি পুরস্কার প্রাপ্ত হন। এছাড়া পৃথক আরেকটি অনুষ্ঠানের মধ্যদিয়ে পুলিশ নারী কল্যাণ সমিতির পুনাকের পক্ষ থেকে পুলিশ পরিবারের কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়।

মন্তব্য করুন